অর্থেও মুক্তি মেলেনি রোনালদোর

24

রাশিয়া বিশ্বকাপ চলাকালীন স্প্যানিশ আদালত পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে দুই বছরের কারাদণ্ড দিয়েছিল। স্পেনের আইন অনুযায়ী দুই বছর কিংবা তার কম সাজা হলে কারাভোগ করতে হয় না। অর্থ দিলেই মিলে মুক্তি। তবে অর্থ দিয়েও মুক্তি মেলেনি ৯ বছরে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে কাটানো রোনালদোর।

স্পেনের আইনে যখন কোনো অভিযুক্তের সাজা প্রকাশ করা হয় তখন তাকে আদালতে উপস্থিত থাকতে হয়। কিন্তু রোনালদো উপস্থিত ছিলেন না, তার আইনজীবীর মাধ্যমে নিষ্পত্তি করতে চেয়েছিলেন। অর্থও পরিশোধ করেছিলেন। আইনের গ্যাড়াকলে পড়ে আবারও বিচারের সম্মুখীন হতে হচ্ছে রোনালদোকে।

আগামী ১৪ জানুয়ারি তাকে স্প্যানিশ আদালতে উপস্থিত থাকতে হবে। তা না হলে তার বিরুদ্ধে আদালত অবমাননার মামলা হবে। ২০১১ থেকে ২০১৪ সালের মধ্যে নিজ ছবি সত্ত্ব থেকে আয় করা অর্থ নিজের খতিয়ানে তুলে ধরেননি রোনালদো। এজন্য জরিমানার ১৪.৮ মিলিয়ন ইউরো অর্থ পরিশোধ করেও মামলা থেকে মুক্তি মেলেনি।

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। দীর্ঘ ৯ বছর রিয়ালে কাটিয়ে ২০১৮ বিশ্বকাপের পর যোগ দেন সিরি আ চ্যাম্পিয়ন তুরিনের ক্লাব জুভেন্টাসে। এখন তিনি জুভেন্টাসের হয়েই মাতাচ্ছেন মাঠ।