‘অসম্ভবকে সম্ভব করেছেন’ মুমিনুল

0
84
‘অসম্ভবকে সম্ভব করেছেন’ মুমিনুল
‘অসম্ভবকে সম্ভব করেছেন’ মুমিনুল

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে সৌরভ ছড়িয়েছেন কক্সবাজারের ছেলে মুমিনুল হক সৌরভ। কিন্তু দ্বিতীয় দিনের শুরুটাই তার জন্য আক্ষেপ হয়ে থাকল।

সেই সঙ্গে অধরাই থাকল ডাবল সেঞ্চুরির স্বপ্নও। অাগের দিন ১৭৫ রানের সঙ্গে মাত্র ১ রান যোগ করতেই রঙ্গনা হেরাথের শিকারে পরিণত হন বাংলাদেশের লিটল মাস্টার।

সুযোগ ছিল নিজেকে ছাড়িয়ে যাওয়ারও। ২০১৩ সালের ৯ অক্টোবর এই চট্টগ্রামেই নিউজিল্যান্ডের বিপক্ষে করেছিলেন ১৮১ রান। এটাই তার টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংস। কিন্তু সেখানে যে বাধ সাধল হেরাথ ঘূর্ণি। তাই আক্ষেপ হয়েই থাকল তার ডাবল সেঞ্চুরির স্বপ্ন ও নিজেকে ছাড়িয়ে যাওয়ার সুযোগটাও।

তবে মুমিনুল হক তার ১৭৬ রানের মহাকাব্যিক ইনিংস উপহার দিয়ে উপযুক্ত জবাবটাই দিয়েছেন সমালোচকদের। যারা তার ফর্ম নিয়ে এর আগে কথা তুলেছিলেন তাদের মুখে কলুপ এটে দিলেন তিনি। উপহার দিলেন সৌরভ ছড়ানো এক মহাকাব্যিক ইনিংস।

আর সেই সঙ্গে রেকর্ড বুকেও নাম লেখালেন রেকর্ড গড়েই। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে দ্রুত ২০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। আর প্রমাণ করলেন ফর্ম সাময়িক ক্লাস চিরন্তন। তবে ডাবল সেঞ্চুরি করার অধরা স্বপ্নের পানে আরও প্রহর গুনতে হবে মুমিনুলকে।

LEAVE A REPLY