আটলান্টায় মহান বিজয় দিবসের প্রাণোচ্ছল আয়োজন

8

বিউরো প্রতিবেদনঃ যুক্তরাষ্ট্রের দক্ষিণ পূর্বাঞ্চলীয় প্রধান শহর আটলান্টার বাংলাদেশি কমিউনিটিতে মহান বিজয় দিবসের নানামুখী প্রাণোচ্ছল আয়োজনের প্রস্তুতি শুরু হয়েছে।

এবছর ক্যালেন্ডারের পাতায় ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিনক্ষণটি সরাসরি রোববার নির্ধারন হওয়ায় একই দিনে বেশ কয়েকটি সংগঠন বাঙালির বিজয়ের এই উৎসবটিকে ভিন্নমাত্রায় উদযাপন করতে যাচ্ছে। মহান বিজয় দিবস উপলক্ষে চিত্তাকর্ষক বিজয় মেলার আয়োজন করা হয়েছে আটলান্টা কালচারাল সোসাইটির উদযোগে। স্থানীয় বার্কমার হাই স্কুল মিলনায়তনে বিকেল তিনটা থেকে এই আয়োজনে থাকছে শিশু কিশোরদের মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, একাত্তরের রণাঙ্গনের স্মৃতিচারণ, আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলায় থাকছে শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবী, চুড়ি, অলংকারসহ স্বদেশী পণ্যের নানা সমাহার। সংগঠনের সভাপতি এম মওলা দিলু ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ওয়াসি উদ্দিন সকল প্রবাসী বাংলাদেশিকে বিজয় দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে উক্ত বিজয় মেলায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের আহবান জানিয়েছেন। এক প্রশ্নের উত্তরে সভাপতি মোস্তফা কামাল মাহমুদ বলেন, “প্রবাসে নতুন প্রজন্মের মাঝে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতার ইতিহাস ও বাঙালির সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরার জন্যে এবারের মহান বিজয় দিবসে আমরা বেশ কিছু সৃজনশীল অনুষ্ঠানমালার আয়োজন করতে যাচ্ছি। আটলান্টার সকল অভিভাবকদের অনুরোধ জানাই তাদের ছেলেমেয়েদেরকে এইসব কর্মসূচীতে অংশগ্রহণের ব্যাপারে উৎসাহিত করার জন্যে এবং এর ভেতর দিয়েই আমাদের উত্তরসুরীরা প্রাণপ্রিয় বাংলাদেশকে চিনতে ও জানতে সক্ষম হবে”।

সাধারণ সম্পাদক এ এইচ রাসেল বলেন, “দীর্ঘদিন পর হলেও সর্বস্তরের বাংলাদেশিদের সহযোগিতায় আমাদের প্রিয় মূল সংগঠনটিতে আবারও প্রাণের সঞ্চার হয়েছে। এখন শুধু প্রয়োজন সবাই মিলে একযোগে একই ছাতার নিচে ঐক্যবদ্ধ হয়ে বাঙালির ভাষা, সংস্কৃতি ও মূল্যবোধকে ধারণ করে এই প্রবাসে একটি মিনি বাংলাদেশ গড়ে তোলা”।