এফডিসিতে শোক ও শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

0
67
এফডিসিতে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় এফডিসি কর্তৃপক্ষ। ছবি: সংগৃহীত
এফডিসিতে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় এফডিসি কর্তৃপক্ষ। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস গভীর শ্রদ্ধায় পালন করছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন।

বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও ভারতীয় উপমহাদেশের প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস গভীর শ্রদ্ধায় পালন করছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)। সকাল ১১টায় এফডিসিতে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় এফডিসি কর্তৃপক্ষ।

সে সময় এফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন ও প্রশাসন আর চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের নেতারাসহ এফডিসির পরিচালক (প্রশাসন ও অর্থ) লক্ষণ চন্দ্র দেবনাথ, কারিগরি পরিচালক মো. আইয়ুব আলী, অতিরিক্ত পরিচালক অর্থ শহিদুল ইসলাম, উৎপাদন বিভাগের অতিরিক্ত পরিচালক মো. রেজাউল হকসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

এরপর শ্রদ্ধা নিবেদন শেষে জাতির জনকের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন ও দোয়া প্রার্থনা করেন তারা।

এফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন বলেন, ‘আজ জাতির জনকের চলে যাওয়ার দিন। তার কারণে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি দেশের জন্য কাজ করে গেছেন।

শান্তির এই অগ্রদূতের মৃত্যুদিনে গভীরভাবে শোক প্রকাশ করছি ও তার আত্মার শান্তি কামনা করছি।’

এ দিকে এফডিসি কর্তৃপক্ষের উদ্যোগ ও চলচ্চিত্র-প্রকাশনা অধিদপ্তরের সহযোগিতায় ভিআইপি প্রজেকশন হলে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা এবং বঙ্গবন্ধুর আত্মজীবনীর ভিডিওচিত্র প্রদর্শনী হয়।

এ ছাড়া এফডিসির সব সংগঠনের কার্যালয়ের সামনে শোক দিবসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে আজ এফডিসির প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে।

স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধানমণ্ডির ৩২ নম্বরের নিজ বাসায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে নিহত হন ৷ তারপর থেকেই প্রতিবছর দিনটিকে স্মরণ করে জাতীয় শোক দিবস পালন করা হয়।

LEAVE A REPLY