কবে, কখন, কোথায় দেখা যাবে বিশ্বকাপের ট্রফি

29

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠতে বাকি এখনো প্রায় ৭ মাস। এরই মধ্যে বেজে গেছে বিশ্বকাপের দামামা। আয়োজক দেশ ইংল্যান্ডে ইতোমধ্যেই শুরু হয়েছে বিশ্বকাপের প্রস্তুতি। উন্মাদনা ছড়িয়ে পড়ছে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যেও।

এবার পালা বাংলাদেশের। বাংলাদেশি ভক্ত-সমর্থকদের মাতাতে ও তাদের মধ্যে বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দিতে বুধবার বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি।

বিশ্বকাপের আগের বছর বিশ্বব্যাপী বিশ্বকাপ ট্রফির পরিভ্রমণ ঐতিহ্যের একটা অংশে পরিণত হয়েছে। সেই ঐতিহ্যের অংশ হিসেবে ১৭ অক্টোবর, বুধবার সকালে ঢাকায় এসে পৌঁছাবে বিশ্বকাপের সোনালি রঙের ট্রফি।

এদিন বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম এলাকায় বিসিবি একাডেমির সামনে রাখা হবে ট্রফিটি। জাতীয় দলের ক্রিকেটারদের জন্যই বিসিবি একাডেমির সামনে প্রদর্শিত হবে ট্রফিটি।

কেবল ক্রিকেটাররা নন, নিজ চোখে আলো ঝলমলে ট্রফিটা দেখার সুযোগ পাচ্ছেন সাধারণ ক্রিকেটপ্রেমীরাও।

খোঁজ নিয়ে জানা যায়, বাংলাদেশে বিশ্বকাপ ট্রফি থাকবে পাঁচ দিন। এর মধ্যে ১৮ অক্টোবর ঢাকায় যমুনা ফিউচার পার্কে সর্বসাধারণের দেখার জন্য উম্মুক্ত থাকবে ট্রফিটি।

ঢাকার পর সিলেট ও চট্টগ্রামের ভক্ত-সমর্থকরাও সুযোগ পাচ্ছেন বিশ্বকাপের ট্রফি নিজ চোখে দেখার। আগামী ১৯ অক্টোবর ঢাকা থেকে ট্রফি যাবে সিলেটে। সেখানে সিলেট ক্রিকেট স্টেডিয়ামে সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে ট্রফিটি।

২০ অক্টোবর ট্রফি যাবে চট্টগ্রামে। সেখানে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ট্রফিটি প্রদর্শিত হবে।