কী করছেন নরেন্দ্র মোদি

0
17

পাথরের ওপর চিৎ হয়ে হাত-পা ছড়িয়ে শুয়ে আছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রথমবার ছবিটি দেখলে একটু দ্বিধায় পড়ে যাওয়াটা স্বাভাবিক। কিন্তু মূল ঘটনা জানার পর চমক পেতে পারেন পাঠক।

ভারতে টুইটারে ব্যায়ামের চ্যালেঞ্জ জানানোর প্রবণতা চলছে। বিভিন্ন ক্ষেত্রে জনপ্রিয় ব্যক্তিরা টুইটারে নিজেদের ব্যায়ামের ছবি বা ভিডিও প্রকাশ করছেন এবং সঙ্গে অন্য জনপ্রিয় ব্যক্তিদেরও একইভাবে ব্যায়ামের ছবি বা ভিডিও পোস্ট করার চ্যালেঞ্জ জানাচ্ছেন। উদ্দেশ্য ব্যায়াম নিয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়ানো; সাধারণ মানুষ যাতে ব্যায়ামের প্রতি মনোযোগী হয় ও নিজেকে সুস্থ রাখতে পারে।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি কয়েকদিন আগে  টুইটারে তার ফিটনেস চ্যালেঞ্জের ভিডিও পোস্ট করেছিলেন। ওই পোস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ট্যাগ করেন তিনি।

কোহলির চ্যালেঞ্জ প্রহণ করে মোদি ১৩ জুন, বুধবার তার নিজের ব্যায়ামের ভিডিও টুইটারে পোস্ট করেন। সে পোস্টে তিনি কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারাস্বামীকে ট্যাগ করেন।

যোগব্যায়ামের প্রতি নরেন্দ্র মোদির ভালোবাসার কথা জানেন অনেকেই। ভারতজুড়ে যোগব্যায়ামকে জনপ্রিয় করার লক্ষ্যও রয়েছে তার। এ জন্য প্রায়ই যোগব্যায়ামের প্রচারমূলক নানা কার্যক্রমে অংশ নেন তিনি।

LEAVE A REPLY