গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতলেন জিদান ও রোনালদো

0
59
গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতলেন জিদান ও রোনালদো
গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতলেন জিদান ও রোনালদো

২০১৭ সালের গ্লোব সকার অ্যাওয়ার্ডে জয়জয়কার স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের। বর্ষসেরা খেলোয়াড়, কোচ ও দল হিসেবে পুরস্কার জিতেছে রিয়াল মাদ্রিদ। বর্ষসেরা খেলোয়াড় হন স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনাদো , বর্ষসেরা কোচ হন জিদান এবং বছরের সেরা ক্লাবের খেতাব পায় রিয়াল মাদ্রিদ। এছাড়া বর্ষসেরা লিগও নির্বাচিত হয়েছে স্প্যানিশ লা লিগা। দুবাইয়ে গত রাতে গ্লোব সকার অ্যাওয়ার্ডে ১৩টি ভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়।
২০১৭ সালে দুর্দান্ত পারফরমেন্স করেছে রিয়াল মাদ্রিদ। চলতি বছর লা-লিগা ও চ্যাম্পিয়ন্স লিগসহ পাঁচটি শিরোপা জিতেছে তারা। দলের শিরোপা জয়ের পেছনে দারুন অবদান ছিলো রোনাদোর । তাই গ্লোব অ্যাওয়ার্ডের সেরা পুরস্কারগুলো জিতে নেয় রোনাল্ডো ও তার ক্লাব রিয়াল।
পুরস্কার বিতরনী অনুষ্ঠানে রিয়ালের হয়ে উপস্থিত ছিলেন কোচ জিদান। রোনাল্ডো, দল ও নিজের পুরস্কার হাতে নিয়ে ফ্রান্সের জিদান বলেন, ‘দলের সবাই এ বছর অবিশ্বাস্য পারফরমেন্স করেছে। তাই সেরা সব অ্যাওয়ার্ডই আমরা জিতেছি। এজন্য দলের সকলকেই অভিনন্দন জানাই। আমিও আজ ট্রফি জিতেছি। তবে কোচিং দায়িত্ব পালন করা অনেক বড় চ্যালেঞ্জ।’
২০১১ সাল থেকে গ্লোব সকার অ্যাওয়ার্ডের পুরস্কার দেওয়া হচ্ছে। এ নিয়ে টানা দু’বার ও সব মিলিয়ে চারবার পুরস্কার জিতলেন রিয়ালের তারকা ফুটবলার পর্তুগীজের অধিনায়ক রোনাদো।

LEAVE A REPLY