ঘরে আটকে থাকা শিশুকে উদ্ধার করলো ফায়ার সার্ভিস

0
22

রাজধানীতে উত্তরার একটি বাসা থেকে চার বছর বয়সী আয়ান খান নামে এক শিশুকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। গতকাল রোববার রাত ১১টা ১০ মিনিটে ৯৯৯ নম্বরে ফোন পেয়ে উত্তরার ১৪ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের ৪৮ নম্বর বাসা থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম জানান, উত্তরার ৪৮ নম্বর বাসার ৬ষ্ঠ তলা ভবনের ৩য় তলায় শিশু আয়ান আটকা পড়ে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, শিশুটি রুমের ভিতর কান্নাকাটি করছে। তার পর অত্যাধুনিক যন্ত্র ডোর ওপেনার ব্যবহার করে ১০ মিনিটের মধ্যে অক্ষত অবস্থায় উদ্ধার করে শিশুটিকে পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

সফিকুল ইসলাম জানান, মা-বাবা অন্য রুমে টিভি দেখছিলেন। সেসময় শিশুটি পাশের রুমের ভিতর গিয়ে দরজা লক করে দেয়। আয়ানের কান্নার শব্দে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করেও প্রতিবেশীরা তাকে উদ্ধার করতে পারেনি। তার পর তারা ৯৯৯ নম্বরে কল দিলে উত্তরা ফায়ার সার্ভিসের একটি চৌকস টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে শিশুটিকে উদ্ধার করে।

আয়ানের বাবার নাম মো. আলম খান। রুমের ভিতর বিদ্যুৎ ছিল বলেই বড় ধরনের দুর্ঘটনা থেকে শিশুটি রক্ষা পেয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।