ছাত্রলীগের ‘বাড়াবাড়ি’, সতর্ক করলেন প্রধানমন্ত্রী

116
ছাত্রলীগের ‘বাড়াবাড়ি’, সতর্ক করলেন প্রধানমন্ত্রী
ছাত্রলীগের ‘বাড়াবাড়ি’, সতর্ক করলেন প্রধানমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলন নিয়ে ছাত্রলীগকে ‘বাড়াবাড়ির’ অভিযোগ পেয়ে তাদের সতর্ক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, গত শনিবার সোহরাওয়ার্দী উদ্যানের গণসংবর্ধনা শেষে ছাত্রলীগ নেতাদের সামনে পেয়ে কথা বলেছেন আওয়ামী লীগ সভাপতি। বলেছেন, তিনি আর এসব অভিযোগ শুনতে চান না।

রবিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন কাদের। এ সময় তিনি এসব কথা বলেন। যদিও সম্প্রতি তিনি এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, ছাত্রলীগের কমিটি নেই, তাই এই হামলায় ছাত্রলীগ জড়িত, এ কথা তিনি বলতে পারেন না।

ওবায়দুল কাদের বলেন, আমরা কিছু অভিযোগ পেয়েছি কোটা সংস্কারের যে আন্দোলন; এ আন্দোলনে ছাত্রলীগের নামে আমরা কিছু বাড়াবাড়ির অভিযোগ পেয়েছিলাম। গতকালকে সোহরাওয়ার্দী উদ্যানে আমাদের সভা শেষে আমাদের নেত্রী, দেশরত্ন শেখ হাসিনা পরিষ্কারভাবে আমার সামনে নেতাদের বলেছেন, ছাত্রলীগের নামে যেন কোনো বাড়াবাড়ির অভিযোগ আর তিনি না পান। পরিষ্কারভাবে তাদের সতর্ক করে দেওয়া হয়েছে, যাতে ছাত্রলীগের নামে বাড়াবাড়ির কোনো অভিযোগ আমাদের কাছে না আসে।

জাতীয় নির্বাচনের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশে কোনো শর্তযুক্ত নির্বাচন হবে না। নির্বাচন হবে স্বাভাবিক নিয়ম মেনে এবং সংবিধানের আলোকে। খালেদা জিয়া ছাড়া নির্বাচন হবে না বিএনপির এই ঘোষণায় চক্রান্ত, নাশকতা ও ষড়যন্ত্রের আশঙ্কা করছে সরকার। নির্বাচনকালীন সরকারে বিএনপির আসার কোনো সুযোগ নেই। বিএনপির সঙ্গে আলোচনারও আর কোনো সুযোগ নেই।

তিনি বলেন, নির্বাচন কমিশন স্বাধীনভাবে ক্ষমতা প্রয়োগ করতে পারছে। তবে যদি তিন সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কারও কোনো অভিযোগ থাকে তাহলে তা নির্বাচন কমিশনকে বলুন। তিনি বলেন, নির্বাচনের সময় সরকারি কোনো কর্মকর্তা কর্মচারী কোনো প্রার্থীর পক্ষে যেন কাজ না করে এবং কোনো প্রভাব না খাটায় সে ব্যাপারে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেওয়া হয়েছে।