জাতীয় দল ছাড়ার কারণেই ভালো খেলছি : ডি ভিলিয়ার্স

0
13

দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স বলছেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার কারণে তার ব্যাটের ধার আরো বেড়েছে। শনিবার আইপিএলে তার হাফ সেঞ্চুরিতে প্রথম জয় পেয়েছে ব্যাঙ্গালুরু। ম্যাচ সেরা পুরস্কার নিতে এসে ৩৮ বলে অপরাজিত ৫৯ রান করা এবি এসব কথা বলেন।

গত বছরের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন এই তারকা ব্যাটসম্যান। এখন শুধু ঘরোয়া ও ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেট খেলেন। এবি বলেন, প্রতিদিনই ম্যাচ শেষ করে আসতে চাই।

দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক বলেন, ‘আমার ব্যাটিং আরো ধারালো হয়েছে। মূলত এ কারণেই আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছি। যার কারণে বিশ্বব্যাপী ভালো খেলে বেড়াচ্ছি। ক্যারিয়ারের ১৫ বছর পার করে এখন আর বছরে ১০-১১ মাস ক্রিকেট খেলা সম্ভব নয়। এখন প্রতি ২-৩ মাস পরপর এরকম্ একটি টুর্নামেন্ট খেলছি। এবং ভালো করছি। যে কারণে আমার শক্তি আগের মতোই থাকছে।
দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪ টেস্ট ও ২২৮ ওয়ানডে ম্যাচ খেলা এবি ডি ভিলিয়ার্স গত বছরের মে মাসে হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় বলে দেন। সমালোচকরা বলেন, টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি ক্রিকেটের লোভেই দুর্দান্ত ফর্মে থেকেও জাতীয় দলের খেলা বাদ দিয়েছেন এবি।

গত রাতে তার ৩৮ বলে অপরাজিত ৫৯ রানের দুর্দান্ত একটি ইনিংসে ভর করে এবারের আইপিএলে এখন পর্যন্ত প্রথম জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।