জেলে সালমান, ৫০০ কোটি টাকার লোকসানে বলিউড!

0
62
জেলে সালমান, ৫০০ কোটি টাকার লোকসানে বলিউড!
জেলে সালমান, ৫০০ কোটি টাকার লোকসানে বলিউড!

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় পাঁচ বছরের কারাদণ্ডের পর ভারতসহ উপমহাদেশের সব গণমাধ্যমের শিরোনামে রয়েছেন বলিউড ‘ভাইজান’ খ্যাত বলিউড সুপারস্টার সালমান খান।

বিশেষজ্ঞদের হিসাব অনুযায়ী, সালমান জেলে যাওয়ায় বলিউডের কমপক্ষে ৫০০ কোটি টাকার ক্ষতি হতে পারে। আর কিছুদিনের মধ্যেই মুক্তি পাচ্ছে সালমান খানের ‘‌রেস থ্রি’‌। যে ছবিতে সালমনের সঙ্গে রয়েছেন অনিল কাপুর, ববি দেওল, জ্যাকলিন ফার্নান্ডেজ, ডেইজি শাহ এবং সাকিব সালিম।

এই ছবির বাজেট প্রায় ১৫০ কোটি টাকা। তারপরেই সালমানের ঝুলিতে রয়েছে সুপারহিট সিনেমা ‘‌কিক’‌-এর সিক্যুয়াল ‘‌কিক টু’‌। সাজিদ নাদিওয়ালার এই ছবির বাজেট কমপক্ষে ১০০ কোটি টাকা। ২০১৯ সালের শেষের দিকে মুক্তি পেতে পারে আর এক জনপ্রিয় সিরিজ দাবাং’র তৃতীয় কিস্তি। তার বাজেটও ১০০ কোটি।

আলি আব্বাস জাফরের ‘‌ভারত’‌ ছবির নায়কও সালমান। তার বাজেটও বেশ বড়সড়। এছাড়াও রয়েছে সালমান খানের ভগ্নীপতির সিনেমা ‘‌লাভরাত্রি’‌। শোনা যাচ্ছে তার বাজেট ৭০ কোটি। তাছাড়া ছোটপর্দায় ‘‌বিগ বস’‌ ও ‘‌দশ কা দম’–এর নিয়মিত আকর্ষণ সাল্পমান খান। সব মিলিয়ে তার সাজায় বিপাকে বলিপাড়া।

এদিকে সালমানের কারাদণ্ডের পর বলিউড সেলিব্রিটিরা ছাড়াও বিশিষ্টজনরা প্রতিক্রিয়া দেখিয়েছেন। প্রতিক্রিয়া দেখিয়েছেন বাংলাদেশের আলোচিত লেখিকা তসলিমা নাসরিন। তসলিমা নাসরিন বর্তমানে ভারতে বসবাস করছেন।

সালমান খানের রায়ের পর তিনি তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, বিলুপ্তপ্রায় প্রাণীহত্যা অপরাধ। কিন্তু ৫ বছরের কারাদণ্ড বাড়াবাড়ি। ওর ওপর ৫ কোটি টাকার জরিমানা বসিয়ে ছেড়ে দেয়া হোক।

আর বিগ বস জয়ী মনবীর গুর্জর লিখেছেন, বাহ আইন! ধর্ষণ ও খুনের মতো অপরাধের শিকারদের পরিবার আদালতের দরজায় দরজায় ঘোরে, ন্যায়বিচার মেলে না। অথচ সালমান, যিনি কিনা কত দানধ্যান করেন, ঠিক সময়ে কর দেন, তাকে ২০ বছর আগের ঘটনার জন্য ফাঁসিয়ে দেয়া হলো!

LEAVE A REPLY