‘ট্রয়’-এর অফার ফিরিয়ে দিয়েছিলেন ঐশ্বরিয়া, কেন?

22

বলিউডের অভিনেত্রীদের হলিউড যাত্রা নিয়ে ইদানীং প্রচুর আলোচনা হয় ইন্ডাস্ট্রিতে। কিন্তু তার অনেক আগেই এ পথে হেঁটেছেন অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। ২০০৪ সালেই ‘ব্রাইড অ্যান্ড প্রেজুডিস’ দিয়ে হলিউডে ডেবিউ করেছেন তিনি।

কিন্তু তারও আগে নাকি হলিউড অভিনেতা ব্র্যাড পিটের সঙ্গে ‘ট্রয়’-এ অভিনয় করার সুযোগ এসেছিল বচ্চন পরিবারের এই বধূর। তবে সে অফার ফিরিয়ে দিয়েছিলেন ঐশ্বরিয়া! কিন্তু কেন?

সূত্রের খবর, ‘ট্রয়’-এর চিত্রনাট্য খুবই পছন্দ হয়েছিল ঐশ্বরিয়ার। ব্রিসেইসের চরিত্রে অভিনয় করার অফার পেয়েছিলেন তিনি। কিন্তু বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্যের কথা ছিল সেখানে। ক্যামেরার সামনে ঘনিষ্ঠ দৃশ্যের শুটিংয়ে সে সময় স্বচ্ছন্দ ছিলেন না অভিনেত্রী। সে কারণেই ব্র্যাড পিটের সঙ্গে স্ক্রিন শেয়ারের সুযোগ এলেও তা ফিরিয়ে দিয়েছিলেন তিনি। পরে সে চরিত্রে অভিনয় করেন রোজ ব্রায়ান।

অভিনেত্রীর ঘনিষ্ঠরা মনে করেন, সে সময় ‘ট্রয়’ সিনেমায় অভিনয় করলে এতদিনে কেরিয়ারগ্রাফ অনেকটাই অন্যরকম হতো ঐশ্বরিয়ার। বলিউড তো বটেই, হলিউডেও বেশ কিছু অন্যরকম প্রজেক্টে দেখা যেতো এই অভিনেত্রীকে। কিন্তু অনস্ক্রিন ঘনিষ্ঠতা নিয়ে আপত্তির কারণে তা আর সম্ভব হয়নি।

প্রসঙ্গত, ঐশ্বরিয়ার পর এখন পর্যন্ত হলিউডে পা রেখেছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পাড়ুকোন।