দাম্পত্যে কতটা সুখী ট্রাম্প-মেলানিয়া?

28

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সংসার মোটেই সুখের হচ্ছে না! এমনটাই শোনা যায় আমেরিকাতে কান পাতলেই। শুধু শোনাই যায় না। একাধিক মার্কিন সংবাদমাধ্যমকেও এই বিষয়ে সংবাদ প্রকাশ পেয়েছে। তবে গুঞ্জন থাকলেও তা উড়িয়ে দিয়েছেন ফার্স্ট লেডি মেলানিয়া। স্বামীর বিরুদ্ধে ‘বিবাহ বহির্ভূত সম্পর্কের অভিযোগ’ নিয়ে মোটেও চিন্তিত নন তিনি। বলেছেন, দাম্পত্যে কোনও ধরনের সমস্যা দেখছেন না তিনি। “হ্যাঁ, আমরা ভালো আছি,” মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজকে দেওয়া সাক্ষাৎকারে ফার্স্ট লেডি এমনটাই বলেছেন।

মেলানিয়া বলেন, বিভিন্ন সংবাদমাধ্যমে তার ও ট্রাম্পের সংসার ‘অসুখী’ বলে যেসব গুঞ্জন ছড়ানো হচ্ছে, তা একেবারেই বানোয়াট।

মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে দুই মহিলার করা ‘বিবাহ বহির্ভূত সম্পর্কের অভিযোগ’ নিয়েও উদ্বিগ্ন নন বলে দাবি ফার্স্ট লেডির। এগুলোর দিকে মনোযোগ দেওয়ার চেয়ে করণীয় আরও অনেক কিছু আছে, বলেন তিনি। প্রাক্তন প্লেবয় মডেল কারেন ম্যাকডুগাল ও পর্ন স্টার স্টর্মি ডেনিয়েলসের ওই অভিযোগগুলো নিয়ে মার্কিন রাজনীতিক অঙ্গনে কয়েক বছর ধরেই শোরগোল চলছে। এই বিষয়ে মেলানিয়া জানিয়েছেন, “এটা আমার উদ্বেগ কিংবা মনোযোগের বিষয় নয়। আমি একজন মা ও ফার্স্ট লেডি। অনেক গুরুত্বপূর্ণ বিষয় আছে যেগুলো নিয়ে চিন্তা ও কাজ করতে হয় আমাকে।” সাক্ষাৎকারে স্বামী ট্রাম্পকে ভালোবাসেন বলেও আশ্বস্ত করেছেন তিনি। সংবাদমাধ্যম তাদের সম্পর্ক নিয়ে যা কিছু ছাপে, ‘তার সবটাই সত্য নয়’ বলেও মন্তব্য তাঁর।

গত সপ্তাহে আফ্রিকা মহাদেশের চারটি দেশ সফর করেছেন মার্কিন ফার্স্ট লেডি। সে সময়ই এবিসি তার সাক্ষাৎকারটি নেয়। বৃহস্পতিবার প্রকাশিত সাক্ষাৎকারের প্রথম অংশে মেলানিয়া যেসব মহিলা যৌন হয়রানির শিকার হওয়ার অভিযোগ করে তাদেরকে ‘সত্যিকারের শক্ত প্রমাণ’ হাজির করতে হবে বলেও মত দেন। ফাস্ট লেডি বলেন, “আমি মহিলাদের পাশে আছি। কিন্তু আমাদের প্রমাণ হাজির করা দরকার।” কি ধরনের প্রমাণের কথা বলছেন তা অবশ্য স্পষ্ট করেননি তিনি।