দু’দিনে টেস্ট জিতল নিউজিল্যান্ড

30
WELLINGTON, NEW ZEALAND - MARCH 12: Mohammad Mithun of Bangladesh bats during day five of the second test match in the series between New Zealand and Bangladesh at Basin Reserve on March 12, 2019 in Wellington, New Zealand. (Photo by Hagen Hopkins/Getty Images)

যে টেস্টের প্রথম দুদিন বৃষ্টিতে ভেসে গিয়েছিল, তৃতীয় দিনের খেলায় পুরোপুরি হতে পারেনি, সেই টেস্ট ম্যাচের নিষ্পত্তি হলো ৫ম দিনের মধ্যাহ্ন বিরতির আগে। মোট ১৫৬ ওভার খেলা হয়েছে এই টেস্ট ম্যাচে। আজ মঙ্গলবার ওয়েলিংটনে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ড জিতেছে ইনিংস ও ১২ রানে। ফলে তিন টেস্ট সিরিজে নিউজিল্যান্ড ২-০-এ এগিয়ে গিয়ে সিরিজ জয় নিশ্চিত করল।
আজ বাংলাদেশ তাদের দ্বিতীয় ইনিংসে ২০৯ রানে অল আউট হয়। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ২১১ রান। আর নিউজিল্যান্ড ৬ উইকেটে ৪৩২ রান করে ইনিংস ঘোষণা করেছিল।

বাংলাদেশ আজ ৫ম ও শেষ দিনের খেলা শুরু করেছিল ৩ উইকেটে ৮০ রান নিয়ে। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন মাহমুদুল্লাহ। এছাড়া মোহাম্মদ মিঠুন করেন ৪৭, সৌম্য সরকার করেন ২৮ রান। বাংলাদেশের শেষ ৫ উইকেটের পতন ঘটে ৫১ রানে। শেষ দিকে আর কোনো প্রতিরোধই দেখা যায়নি।
ওয়াগনার ৫টি আর বোল্ট ৪টি উইকেট নিয়ে বাংলাদেশের ব্যাটিং লাইনে ধস নামান। শর্ট বলে বাংলাদেশের দুর্বলার সুযোগটি নিউজিল্যান্ড বেশ ভালোভাবেই গ্রহণ করেছে।
২০০ রান করার সুবাদে ম্যান অব দি ম্যাচের পুরস্কার পেয়েছেন রস টেলর।