‘দেবী’ রূপেই হাজির জয়া-ফারিয়া

84

চ্যানেল আইয়ের প্রতিষ্ঠা বার্ষিকীতে ‘দেবী’ রূপে হাজির জয়া ও তার টিম

বিশ বছরে পদার্পণ করলো দেশের প্রথম ডিজিটাল বাংলা টেলিভিশন চ্যানেল আই। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণ সেজেছে বর্ণিল সাজে। সকাল থেকেই বর্ষপূর্তী উদযাপনে অংশ নিচ্ছেন দেশের সর্ব স্তরের নানা পেশার মানুষ। দিনভর ছিলো শোবিজ অঙ্গনের তারকাদের উপস্থিতিও। এরইমাঝে দেখা গেল ‘দেবী’র পোশাকে চ্যানেল আইয়ে হাজির অভিনেত্রী জয়া আহসান ও শবনম ফারিয়া!

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে চ্যানেল আইয়ের চেতনা চত্বরে সকাল থেকেই চলছে জমজমাট আয়োজন। সকাল ১১টায় কেক কেটে দিনব্যাপী বর্ণিল আয়োজনে জন্মদিন উদযাপন উদ্বোধন করা হয়। এরপর বিভিন্ন অঙ্গনের মানুষেরা ফুল হাতে চ্যানেল আইয়ে আসতে শুরু করেন। আসেন ছোট ও বড় পর্দার তারকা অভিনেতা, অভিনেত্রী, নির্মাতাসহ অন্যান্য কলাকুশলীরাও। আর এদিন নিজের প্রযোজিত প্রথম সিনেমার প্রচারণার কথা মাথায় রেখেই ‘দেবী’ রূপেই ভরা মজলিশে হাজির হন জয়া আহসান। এসময় তার সঙ্গে ছিলেন ‘দেবী’র আরেক অভিনেত্রী শবনম ফারিয়া ও বিশ্ব রঙ-এর কর্ণধার বিপ্লব সাহা।

আসছে অক্টোবরেই দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে বহুল প্রতীক্ষিত ছবি ‘দেবী’। সরকারি অনুদান ও অভিনেত্রী জয়া আহসানের প্রযোজনা সংস্থা ‘সি তে সিনেমা’র প্রথম চলচ্চিত্র এটি। অভিনব কৌশলে প্রচারণার জন্য ইতিমধ্যে চলচ্চিত্রপ্রেমীরা ছবিটি নিয়ে তীব্র প্রতীক্ষায় আছেন। প্রয়াত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর ‘দেবী’ উপন্যাসের অনুপ্রেরণায় নির্মিত চলচ্চিত্রটি মুক্তির আগে চলচ্চিত্রের চরিত্র এবং নানা অনুষঙ্গ নিয়ে বিশ্বরঙ-এর সহায়তায় সম্প্রতি পোশাকেও ছবির প্রচারণার অভিনব কৌশল ব্যবহার করেন। যা পরেই চ্যানেল আইয়ের বিশ বছরে শুভেচ্ছা জানাতে এসেছিলেন জয়া ও তার টিম।

এসময় ‘দেবী’ টিমের পক্ষ থেকে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজকে ফুলেল শুভেচ্ছা জানান জয়া ও তার ‘দেবী’ টিম।

প্রযোজনার পাশাপাশি অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’তে রানু চরিত্রে অভিনয়ও করেন জয়া। ছবিটি আসছে অক্টোবরের মাঝামাঝিতে মুক্তির পরিকল্পনা করছেন বলে চ্যানেল আই অনলাইনকে জানান তিনি। এছাড়া আসন্ন দুর্গা পূজা উপলক্ষ্যে কলকাতায় মুক্তি পাচ্ছে তার অভিনীত বহুল প্রতীক্ষিত ছবি ‘এক যে ছিলো রাজা’। ভাওয়াল সন্ন্যাসের কাহিনি থেকে নির্মিত ছবিটি পরিচালনা করেছেন সৃজিত মুখার্জী।

ছবি: সাকিব উল ইসলাম