নাঈমে মুগ্ধ ছিলেন হাথুরুসিংহে!

0
107
নাঈমে মুগ্ধ ছিলেন হাথুরুসিংহে!
নাঈমে মুগ্ধ ছিলেন হাথুরুসিংহে!

যুব বিশ্বকাপে ভারতের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। দুঃখটা নিশ্চয়ই তাড়িয়ে বেড়াচ্ছিল নাঈম হাসানকে। সে হতাশার পরই শুনলেন দারুণ একটি সুখবর। হঠাৎই ডানহাতি স্পিনার জানলেন তিনি আছেন ঘরের মাঠের টেস্ট সিরিজের দলে।

এত দ্রুত দলে ডাক পাবেন, তা হয়তো ভাবেনইনি নাঈম। জানিয়েছেনও, ‘আশা করিনি এত দ্রুত দলে ডাক পাব। ভেবেছিলাম মিরাজ ভাইয়ের মতো বিশ্বকাপ শেষ হলেই হয়তো ডাক পেতে পারি। কিন্তু অনেক আগেই সে সুযোগ এসে গেল।’

আকরাম খান থেকে শুরু করে আফতাব আহমেদ এবং দেশসেরা ব্যাটসম্যান তামিম ইকবাল যে উঠে এসেছেন চট্টগ্রাম থেকে। এবারের সে তালিকায় যোগ হয়েছে আরো একটি নাম, নাঈম হাসান।

ক্রিকেটের প্রতি নাইমের প্রেমটা সেই ছোট থেকেই। বাবার কাঁধে চড়ে ছোট্ট তিনি ঘুরে বেড়াতেন শহর চট্টগ্রামের মাঠে মাঠে। বাবা-ছেলে মিলে উপভোগ করতেন বাইশ গজের খেলাটা। জন্মেছেন যে শহরে সেই শহরেই মিলছে টেস্ট অভিষেকের সুযোগ! আপ্লুত হওয়াটাই স্বাভাবিক, নাঈমও হচ্ছেন নিঃসন্দেহে।

স্পিনার হিসেবে দলে সুযোগ পাওয়া এই তরুণের একটা ব্যাপারে কিন্তু চমকাতে হচ্ছেই। উচ্চতাটা একটু বেশি বলেই বেছে নিয়েছিলেন পেস বোলিং। অবশ্য সিনিয়র ক্রিকেটার আর কোচদের পরামর্শে নিজেকে সঁপে দিয়েছেন ঘূর্ণিবলের জগতেই।

ত্রিদেশীয় সিরিজে বারবার উঠে এসেছে চন্ডিকা হাথুরুসিংহে ইস্যু। এবার নাঈমের ক্ষেত্রেও উচ্চারিত হল আবারো হাথুরুর নামটা। গেল বছরের আগস্টে চট্টগ্রামে বাংলাদেশ দলের ক্যাম্পে নাঈমের অফস্পিনে মুগ্ধ হয়েছিলেন সাবেক বাংলাদেশ কোচ। সেই নাঈম যখন টেস্ট দলে, তাঁকে নামতে হচ্ছে হাথুরুর প্রতিপক্ষ হিসেবেই।

LEAVE A REPLY