ফ্লোরিডায় পদচারী-সেতু ধসে নিহত ৪

0
73
ফ্লোরিডায় পদচারী-সেতু ধসে নিহত ৪
ফ্লোরিডায় পদচারী-সেতু ধসে নিহত ৪

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে একটি পদচারী-সেতু ধসে চারজন নিহত হয়েছে। আহত ১০ জন। ধসে পড়া সেতুর নিচে চাপা পড়ে বিধ্বস্ত আটটি গাড়ি। স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে মায়ামিতে ফ্লোরিডা আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের পাশের সড়কে এ দুর্ঘটনা ঘটে। আহত লোকজনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশের বরাত দিয়ে আজ শুক্রবার সকালে বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, আট লেনের সড়কের ওপর পদচারী-সেতু ধসে পড়ার ঘটনায় রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। একটি উদ্ধারকারী দল বৃহস্পতিবার রাতেও অভিযান চালাচ্ছিল। সেতুটি ধসে পড়ার সময় ঠিক কত জন মানুষ সেতুর নিচে ছিল, এ ব্যাপারে অবশ্য নিশ্চিত হওয়া যায়নি।

এই দুর্ঘটনায় ৪ জন নিহত ও ১০ জন আহত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় ফায়ার সার্ভিসের প্রধান ডেভ ডাউনি। আহত লোকজনের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান স্থানীয় হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান মার্ক ম্যাককেনি।

এই দুর্ঘটনাকে হৃদয়বিদারক উল্লেখ করে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, ‘সেতু ধসের ঘটনা পর্যবেক্ষণ করা অব্যাহত রয়েছে।’ সেতু বিধ্বস্ত হওয়ার সঙ্গে সঙ্গে যাঁরা আক্রান্ত মানুষের জীবন বাঁচাতে দ্রুত এগিয়ে গেছেন, সাহসী ভূমিকার জন্য তাঁদের ধন্যবাদ জানান তিনি।

আট লেনের সড়কের ওপর অবস্থিত পদচারী-সেতুটি ১৭৪ ফুট দীর্ঘ এবং এর ওজন প্রায় ৯৫০ টন। এই দুর্ঘটনার কারণ সম্পর্কে প্রাথমিকভাবে জানা যায়নি এবং কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। এটি নির্মাণের দায়িত্বে থাকা নির্মাণ প্রতিষ্ঠান মিউনিল্লা কন্সট্রাকশন ঘটনাটি তদন্তে কমিটি গঠন করার কথা জানিয়েছে।

LEAVE A REPLY