বক্স অফিস কাঁপাচ্ছে ‘টাইগার জিন্দা হ্যায়’

0
99
বক্স অফিস কাঁপাচ্ছে ‘টাইগার জিন্দা হ্যায়’
বক্স অফিস কাঁপাচ্ছে ‘টাইগার জিন্দা হ্যায়’

সাবেক প্রেমিকাকে নিয়ে সিনেপর্দা মাতাচ্ছেন সালমান খান। ক্যাটরিনার সঙ্গে এই নায়কের ‘টাইগার জিন্দা হ্যায়’ সিনেমাটি বক্স অফিস কাঁপাচ্ছে।
এ বছর সালমান অভিনীত ‘টিউবলাইট’ সিনেমাটি ব্যবসা করতে পারেনি। যে কারণে ক্ষতির পরিমাণ কমাতে ডিস্ট্রিবিউটরদের টাকা ফেরত দিয়েছিলেন তিনি। তবে বছর শেষে ‘টাইগার জিন্দা হ্যায়’ এর মাধ্যমে বক্স অফিস বাজিমাত করছেন বলিউডের এই ভাইজান।
ট্রেড অ্যানালিস্ট তারণ আদর্শ টুইটে জানান, দেশে প্রায় চার হাজার ছ’শো স্ক্রিনে মুক্তি পেয়েছে এই সিনেমা। বিদেশে মুক্তি পেয়েছে প্রায় এগারশো হলে। সিনেমার বাজেট দেড়শো কোটি টাকা।
‘টিউবলাইট’ ছবির জন্য মহারাষ্ট্রের সিনেমা পরিবেশকের ৩২ কোটি ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিয়েছিলেন সালমান খান। মোট ক্ষতির প্রায় অর্ধেক এটা। সেই জায়গায় ‘টাইগার জিন্দা হ্যায়’ এর ভারতে প্রথম দিনের কালেকশন প্রায় ৩৬ কোটি টাকা। ফোর্বস-এর খবর অনুযায়ী, আরব আমিরশাহিতে কালেকশন প্রায় সাত কোটি টাকা, অস্ট্রেলিয়ায় আয় প্রায় দেড় কোটি এবং নিউজিল্যান্ডে ৩৯ লাখ টাকা। সেই হিসেব মতে, সিনেমাটি বেশ ভালোই ব্যবসা করছে।
ট্রেড অ্যানালিস্টদের মতে, এই সিনেমার প্রথম দিনের বক্স অফিস কালেকশন এবং দর্শকদের উচ্ছ্বাস জানান দিচ্ছে খুব শিগগিরই ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়বে। এমনকী এ বছরের সবচেয়ে বেশি আয় করা ছবির তালিকায় শীর্ষস্থানেও যেতে পারে।
এর আগে সালমান অভিনীত সিনেমার মধ্যে ২০১৫ সালে ‘প্রেম রতন ধন পায়ো’র প্রথম দিনের কালেকশন ছিল প্রায় ৩৫ কোটি টাকা। ‘টিউবলাইট’-এর ওপেনিং ডে কালেকশন ছিল প্রায় ২১ কোটি টাকা। এ বছর প্রথম দিনের কালেকশন সবচেয়ে বেশি ছিল ‘বাহুবলী টু’। যদিও এই সিনেমা প্রায় ৯ হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছিল। এছাড়া ‘টিউবলাইট’ ও ‘গোলমাল এগেইন’-এর কালেকশন ছিল যথাক্রমে, ২১ ও ৩০ কোটি।
২০১২ সালে মুক্তি পায় সালমান-ক্যাটরিনা জুটির ‘এক থা টাইগার’। সেই ছবির সিক্যুয়াল ‘টাইগার জিন্দা হ্যায়’। সিনেমার গল্পে সালমানকে দেখা যাবে ভারতীয় গোয়েন্দা বাহিনীর সদস্য ‘টাইগার’র ভূমিকায়। অন্যদিকে ক্যাটরিনাকে দেখা যাবে পাকিস্তানি চরের ভূমিকায়। আর এই দুজনের প্রেম নিয়ে তৈরি সিনেমার গল্প।

LEAVE A REPLY