বিনোদন জগতের ৯০০ তারকা বিজেপির পাশে

0
18

বিনোদন জগৎ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র সিং মোদির প্রেমে গদগদ, তা বলার অপেক্ষা রাখে না। লোকসভা নির্বাচনের শুরুতেই বিনোদন জগতের একাধিক তারকা বিজেপির পাশে দাঁড়ালেন।

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের আজ বৃহস্পতিবার প্রথম দফার ভোট গ্রহণ পর্ব শুরু হয়েছে। দেশের ১৮টি রাজ্য এবং ২টি কেন্দ্রশাসিত অঞ্চলের ৯১টি আসনের ভোটাররা তাঁদের ভোটাধিকার প্রয়োগ করছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে অধিকসংখ্যক মানুষকে ভোট দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন। এরই মধ্যে বিনোদন জগতের ৯০০ জন শিল্পী বিজেপিকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। এই শিল্পীর তালিকায় সংগীত জগতের অনুরাধা পাড়োয়াল, পণ্ডিত যশরাজ, ওস্তাদ গুলাম মুস্তাফা খান, শংকর মহাদেবন, হংসরাজ হংস, ত্রিলোকী নাথ মিশ্র এবং ছায়াছবির দুনিয়ার বিবেক ওবেরয়, পায়েল রোহাতগি, অলোকনাথ, রাহুল রায়, কোয়েনা মিত্রসহ আরও অনেক তারকা আছেন।

তারকাদের বক্তব্য, ‘দেশের “মজবুত সরকার” চাই, নাকি “মজবুর সরকার”।’ শিল্পীরা ভোটারদের আহ্বান করেছেন যেকোনো চাপ ছাড়া স্বাধীনভাবে ভোট দিতে। তাঁদের বক্তব্য, ‘আমাদের দৃঢ় বিশ্বাস, এই সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারে থাকা অত্যন্ত জরুরি। আমাদের সামনে এখন আতঙ্কবাদীর মতো বড় চ্যালেঞ্জ। তাই এই সময় আমাদের মজবুত সরকার চাই, মজবুর সরকার নয়। তাই যে সরকার এখন ক্ষমতায় আছে, তারা থাকাই জরুরি।’

শংকর মহাদেবন, অনুরাধা পাড়োয়াল, ত্রিলোকী নাথ মিশ্র, হংসরাজ হংস, কোয়েনা মিত্র একই মতামত পোষণ করেছে। তাঁরা বলেছেন, পাঁচ বছর ধরে এমন সরকার আছে, যারা দুর্নীতিমুক্ত সুশাসন এবং বিকাশমুখী প্রশাসন দিয়েছে।

এদিকে বিনোদন জগতের বেশ কিছু তারকা বিজেপিকে নির্মূল করার কথা বলেছেন। সপ্তাহ খানেক আগে অমল পালেকর, নাসিরুদ্দিন শাহ, কঙ্কণা সেনশর্মা, অনুরাগ কাশ্যপ, রত্না পাঠক শাহ, গিরীশ কর্নাড, উষা গাঙ্গুলিসহ প্রায় ৬০০ জন তারকা চিঠির মাধ্যমে সবাইকে আবেদন করেছেন যে বিজেপি ও তার সহযোগী দলগুলোকে শক্তি প্রয়োগ করে উচ্ছন্ন করার।