বেলজিয়াম-ফ্রান্স ম্যাচের ফর্মেশনে ও সম্ভাব্য একাদশ

0
80
বেলজিয়াম-ফ্রান্স ম্যাচের ফর্মেশনে ও সম্ভাব্য একাদশ
বেলজিয়াম-ফ্রান্স ম্যাচের ফর্মেশনে ও সম্ভাব্য একাদশ

মঙ্গলবার সেন্ট পিটার্সবার্গে প্রথম সেমিফাইনালে দুই দলের ফর্মেশন নিয়ে নানা চর্চা হচ্ছে। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে ‘ফলস নাইন’ সিস্টেমে খেলে সাফল্য পেয়েছে বেলজিয়াম। সেমি ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধেও একই স্ট্র্যাটেজিতে বাজিমাত করতে চান রবের্তো মার্টিনেজ। বেলজিয়ামের গতিশীল ফুটবলের সঙ্গে লড়াই ফ্রান্সের ট্যাকটিক্যাল ফুটবলের লড়াই। লড়াইটা মূলত ফরাসি স্ট্রাইকিং ফোর্স বনাম বেলজিয়ামের মিডফিল্ড লাইন আপের।

ফরাসিরা সম্ভবত ৪-২-৩-১ ফর্মেশনে খেলবে। যেখানে গোলে হুগো লরিস। উমতিতি এবং ভারান সেন্ট্রাল ডিফেন্ডারের ভূমিকায় থাকবেন। দুই সাইড ব্যাক পাভার্ড আর হার্নান্দেস। এদের সামনে থাকবেন কন্তে আর পোগবা। মাঝমাঠে মাতুইদি, গ্রিজম্যান আর এমবেপে। সঙ্গে এক স্ট্রাইকার জিরু।

ফ্রান্সের সম্ভাব্য প্রথম একাদশ : লরিস, ভারান, উমতিতি, হার্নান্দেস, পাভার্ড, পোগবা, কন্তে, মাতুইদি, গ্রিজম্যান, এমবাপে, জিরু

বেলজিয়াম খেলবে ৪-৩-৩ ছকেই। প্রতি-আক্রমণে গতিই হবে বেলজিয়ামের বড় অস্ত্র। আরও একবার ডি ব্রুইনকে দেখা যাবে লুকাকু এবং হ্যাজার্ডকে বল বাড়াতে। একটু পিছনে থাকবে ফেলাইনি এবং উইটজেল। মাঝমাঠের লড়াইয়ে পোগবা, মাতুইদি, গ্রিজম্যান, কন্তে বনাম ফেলাইনি, উইটজেল, ডি ব্রুইন, হ্যাজার্ডের লড়াই। বেলজিয়ামের তিন ফুটবলারের মোকাবিলায় থাকবে ফ্রান্সের পাঁচ ফুটবলার। তাই ‘ফলস নাইন’ দিয়েই ফরাসি রক্ষণ ভাঙতে চাইবেন লুকাকুরা।

LEAVE A REPLY