এর আগে বলিউডে এমন ইতিহাস গড়েছিলেন অভিনেতা তুষার কাপুর। সারোগেসি পদ্ধতি অবলম্বন করে বাবা হয়েছিলেন তিনি। একই পথে হাঁটলেন খ্যাতনামা নির্মাতা করণ জোহর। বিয়ে না করেই একটি কন্যা ও একটি পুত্র সন্তানের গর্বিত বাবা হলেন।

তার জীবনের এই নতুন অধ্যায়ের সূচনার কথা করণ নিজেই আজ টুইট করে জানিয়েছেন তার ভক্ত অনুসারীদের। পরিবারের এই দুই নতুন অতিথির নাম রুহি এবং যশ। সেই সঙ্গে করণ টুইটারে লিখেছেন, ‘আমার জীবন এবং লাইফলাইনে দুটো সুন্দর নতুন মানুষের নাম সংযোজন হলো’।

করণ জোহর তার টুইটে আরও লিখেছেন, জীবনের এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত তিনি বহু ভাবনা-চিন্তার পর নিয়েছেন। কারণ, তিনি জানেন সন্তান জন্মের সঙ্গে সঙ্গে তার সংসারের প্রতি দায়িত্ব কয়েকগুণ বেড়ে যাবে। আর এই দায়িত্ব নেওয়ার জন্যে তিনি নিজেকে মানসিকভাবে দীর্ঘদিন ধরে প্রস্তুত করেছেন। তার জীবনের এই দুই নতুন অতিথিকে তিনি ভালবাসা এবং যত্ন দিয়ে ভরিয়ে দেবেন বলে জানিয়েছেন। এখন থেকে তারাই হবে করণের পৃথিবী।

নিজের বাবা যশ জোহরের নাম দিয়ে ছেলের নাম রেখেছেন এই নির্মাতা। ওদিকে মেয়ের নাম রেখেছেন রুহি। নিজের মায়ের নাম হিরু জোহর উলটো করে মেয়ের নাম রেখেছেন তিনি। তার সন্তানের লালন পালন করবেন করণের মা এবং তার বন্ধু-বান্ধব যারা তার পরিবারের মতো।

করণ তার টুইটে সন্তানের সারোগেট মাকেও ধন্যবাদ জানিয়েছেন, তাকে দুনিয়ার এই সুন্দর উপলব্ধি উপহার দেওয়ার জন্যে। এছাড়া যে চিকিৎসকের তত্ত্বাবোধানে তার দুই সন্তান হয়েছে, তাকেও কৃতজ্ঞতা জানাতে ভোলেননি ৪৪ বছর বয়সী এই পরিচালক-প্রযোজক।

উল্লেখ্য, ফেব্রুয়ারিতে আন্ধেরির মাসরানি হাসপাতালে এই দুই সন্তানের জন্ম হয়। গত শুক্রবার ৩ মার্চ সন্তানদের জন্ম-বৃত্তান্ত নথিভুক্তকরণ হয়েছে। সেখানে বাবার নাম হিসেবে করণ জোহরের নামই উল্লেখ করা আছে। কিন্তু সন্তানদের মায়ের সম্পর্কে কোনও তথ্য নেই।

প্রসঙ্গত, করণ জোহর এর আগেও বহু সাক্ষাৎকারে বলেছিলেন যে তিনি বাবা হতে চান। কিছুদিন আগে নিজের অটোবায়োগ্রাফি ‘দ্য আনসুইটেবল বয়’-তেও তিনি লিখেছিলেন যে তিনি সন্তান দত্তক নিতে চান বা সারোগেসির মাধ্যমে সন্তানের বাবা হতে চান। সেই স্বপ্ন পূরণ হলো নির্মাতার।

LEAVE A REPLY