যারা ভুয়া বাজেট বলছে তাদের দেশপ্রেম জিরো: অর্থমন্ত্রী

0
78

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাজেট কী করে ভুয়া হয়? যারা ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে ভুয়া বলছেন তাদের দেশপ্রেম জিরো (শূন্য)।

শুক্রবার রাজধানীর ওসমানী মিলনায়তনে বাজেট বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এসময় পরিকল্পনা মন্ত্রী আহম মোস্তফা কামাল, তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ অনেকে উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের উত্তরে অর্থমন্ত্রী বলেন, অনলাইনে কেনা-বেচার ওপর করারোপ করা হয়নি।

এবারের বাজেট তেলা মাথায় তেল দেয়া এবং গরীব ও মধ্যবিত্তদের আরও বিপদে ফেলার বাজেট এমন বক্তব্যে ক্ষুব্ধ হন অর্থমন্ত্রী।তিনি বলেন,  দেশে দারিদ্র্যতা বাড়ছে না। এসব মিথ্যা। এসব প্রশ্নের উত্তর দিতেও লজ্জা হয়। ইট’স এ সিম্পল স্টেটম্যান্ট অব ফলসহুড। আপনারা দেশের পরিবর্তন স্বীকার করছেন না। দেশে বর্তমানে ২২.৪ শতাংশ লোক গরীব। একসময় এটি ছিল ৭০ শতাংশ।

এবারের বাজেটে প্রসাধনী পণ্যের ওপর কর বসানো হয়েছে। এটা ভোটব্যাংকে কোনো প্রভাব ফেলবে কী না জানতে চাইলে উত্তর দেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। একটি কবিতার কয়েক লাইন আবৃত্তি করে তিনি বলেন, একটু কম প্রসাধনী ব্যবহার করলে দেখতে যে খারাপ লাগবে বিষয়টি সেরকম নয়।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বিরক্ত হয়ে উত্তর দেয়া বন্ধ করে দেন অর্থমন্ত্রী। তিনি বলেন, আপনারা মুখে বলছেন না, কিন্তু বোঝাতে চেয়েছেন কিছুই হয়নি। আপনারা বাজেটটাকে গ্রহণই করতে চাইছেন না। কতগুলো প্রশ্ন নিয়ে এসেছেন এবং সেগুলোই বলছেন।

LEAVE A REPLY