যে কারণে তেড়ে গিয়েছিলেন সাকিব

131
সমর্থকের দিকে তেড়ে যাচ্ছেন সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত
সমর্থকের দিকে তেড়ে যাচ্ছেন সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

হোটেল লাউঞ্জে উপস্থিত সাকিবের সতীর্থদের বরাত দিয়ে জানা গেছে, একজন সমর্থক প্রথমে সাকিবের সঙ্গে সেলফি তোলেন।হোটেলের লাউঞ্জ দিয়ে হেঁটে যাচ্ছেন সাকিব আল হাসান। পেছন থেকে এক সমর্থক কিছু একটা বলে উঠলেন, সঙ্গে সঙ্গে তেড়ে গেলেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তেই শুরু হয়ে যায় বিতর্ক। সমালোচনায় বিদ্ধ হচ্ছেন সাকিব। কিন্তু জানা গেছে, দোষ ছিল সমর্থকের। অযাজিত ভাষা ব্যবহারের কারণেই তার দিকে তেড়ে যান বিশ্বসেরা অলরাউন্ডার।

৬ জুলাই, সোমবার বাংলাদেশ ক্রিকেট দল উইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে নেয়। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় সেই জয়ের পর সাকিবদের উদযাপনও ছিল দেখার মতো। মাঠে গ্যালারিতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে হাত মেলানো, তাদের সঙ্গে মজা করা, এরপর ড্রেসিংরুমে ‘আমরা করবো জয়’ গাওয়া। সাকিবরা যখন হোটেলের লাউঞ্জে, তখনও দাঁড়ানো কয়েক’শ বাংলাদেশি। উদ্দেশ্য, সাকিব-তামিমদের সঙ্গে অটোগ্রাফ কিংবা ছবি তোলা।

এসব করতে গিয়েই ঘটেছে এই অঘটন। হোটেল লাউঞ্জে উপস্থিত সাকিবের সতীর্থদের বরাত দিয়ে জানা গেছে, একজন সমর্থক প্রথমে সাকিবের সঙ্গে সেলফি তোলেন। পাশাপাশি বারবার অটোগ্রাফ চাওয়া হচ্ছিল। আবার সাকিবকে নিয়ে ভিডিও করতে চান তিনি। ভক্তের সব আবদার রাখতে পারেননি টানা ম্যাচ খেলে ক্লান্ত সাকিব ।

সাকিবের ‘না’ পছন্দ হয়নি ওই সমর্থকের। তিনি সাকিবের উদ্দেশে বলে ওঠেন ‘ভাব মারায়’। এতে খেপে যান সাকিব। সমর্থকের দিকে তেড়ে গিয়ে দুই-একটি কথা শুনিয়ে বাংলাদেশ অধিনায়ক। সতীর্থ ও বিসিবির কর্মকর্তারা তখন সাকিবকে সরিয়ে নেন।

উইন্ডিজ সফরে আইপে সিরিজে সবমিলিয়ে ৮টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার মধ্যে ছিল দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি। টেস্টে বাজেভাবে হারে বাংলাদেশ। এরপর সীমিত ওভারের দুই ফরম্যাটেই সিরিজ জিতে নেয় মাশরাফি-সাকিবরা।

LEAVE A REPLY