রোনালদো এসে বিদায় দিলেন হিগুয়েইনকে

0
42
রোনালদোকে ক্লাবে স্বাগত জানিয়ে নিজেই বিদায় নিলেন হিগুয়েইন। ছবি: টুইটার
রোনালদোকে ক্লাবে স্বাগত জানিয়ে নিজেই বিদায় নিলেন হিগুয়েইন। ছবি: টুইটার

ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাসে যোগ দেওয়ার পরই আলোচনাটা শুরু হয়েছিল। কবে তুরিনের মায়া কাটিয়ে চলে যাবেন গঞ্জালো হিগুয়েইন। প্রশ্নের উত্তর পেতে দুই সপ্তাহ সময় লাগল। রোনালদো ক্লাবে যোগ দেওয়ায় চলে যেতে হলো আর্জেন্টাইন ফরোয়ার্ডকে। এক মৌসুমের জন্য ধারে এসি মিলানে চলে যাচ্ছেন হিগুয়েইন।

সিআর সেভেন জুভেন্টাসে যোগ দেওয়ার পর দলটির সম্ভাব্য একাদশ সাজানোর চেষ্টা করেছে বিশ্বের নানা পত্রিকা। একেকটি সংবাদমাধ্যম একেকটি ফরমেশনে দল সাজিয়েছে, রোনালদোকে কেন্দ্র করে ডান ও বাম প্রান্তে আক্রমণে কখনো ডগলাস কস্তা, কখনো মানজুকিচ কিংবা পাওলো ডিবালাকে দেখানো হয়েছে। তবে একটি ব্যাপারে প্রায় সবাই একমত ছিল। রোনালদোর সঙ্গী হিসেবে তাঁরই সাবেক সতীর্থকে কেউ রাখেননি। কারণ দিনে দিনে নম্বর নাইনে রূপ নেওয়া রোনালদোকে দলে রাখলে হিগুয়েইনকে রাখার কোনো কারণ খুঁজে পাচ্ছিলেন না কেউ।

রোনালদোর উচ্চ বেতনও এর পেছনে ভূমিকা রেখেছে। ক্লাবে এর আগে সর্বোচ্চ বেতন পেতেন হিগুয়েইন। রোনালদোর কারণে নিজেদের ব্যয় হঠাৎ করেই বছরে ৬০ মিলিয়ন ইউরো বেড়ে গেছে জুভেন্টাসের। এ ব্যয় কমাতে দ্বিতীয় সর্বোচ্চ আয় করা খেলোয়াড়কে ছেড়ে দেওয়াটাই যুক্তিযুক্ত মনে হয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নদের। তা ছাড়া হিগুয়েইনকে ধারে পেতেই ১৮ মিলিয়ন ইউরো দেবে মিলান। এক বছর পর এ দলবদল স্থায়ী করতে চাইলে আরও বাড়তি ৩৬ মিলিয়ন দেবে মিলান। ত্রিশোর্ধ্ব এক স্ট্রাইকারের জন্য এ অঙ্কটা ভালোই মনে হচ্ছে জুভেন্টাসের।

ওদিকে এক বছর মিলান বাসের পর তুরিনে ফিরছেন লিওনার্দো বোনুচ্চি। ত্রিশোর্ধ্ব এই ডিফেন্ডারের সঙ্গে জায়গা পাল্টেছেন ২৪ বছর বয়সী ডিফেন্ডার মাত্তিয়া কালদারা। সম্ভাবনাময় এক ডিফেন্ডারকে জুভেন্টাসের এভাবে ছেড়ে দেওয়ার অর্থ একটাই। রোনালদোকে একটি অভিজ্ঞতাসম্পন্ন দল এনে গড়ে দেওয়া, যে দল চ্যাম্পিয়নস লিগ জেতার ক্ষমতা রাখে। ২২ বছরের হাহাকার যে জমে আছে জুভেন্টাসের এ ট্রফি নিয়ে। আর ইউরোপের ক্লাব সেরা প্রতিযোগিতায় হিগুয়েইনের বাজে পারফরম্যান্স তো আর কেউ ভোলেননি!

LEAVE A REPLY