সাংবাদিক মামুনের কন্যার মৃত্যুতে নিউইয়র্ক প্রেসক্লাবের শোক

9

বাংলাদেশ রিপোর্ট ॥ নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের অন্যতম সদস্য ও প্রবাসী সাংবাদিক টিএম মামুনের কনিষ্ঠতম কন্যা ‘মাইমুনা মেহজাবিন’র ইন্তেকাল। মাত্র সাড়ে তিন বছরের ছোট্ট শিশুর মৃত্যুর খবর কোন পিতা-মাতার জন্যই সুখকর নয়। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রবাসী সাংবাদিক টিএম মামুনের জন্য তা আরো কঠিন। দূর প্রবাসে থেকেও বাংলাদেশে রেখে আসা পরিবারের মধ্যে অন্যতম আদরের ছোট্ট মেয়েটির মৃত্যুতে সহপাঠি ও শুভানুধায়ীদের কাছে দোয়া চেয়েছেন মামুন।
জানা গেছে, ঠান্ডাজনিত নিউমোনিয়া আক্রান্ত ‘মাইমুনা মেহজাবিন’ ঢাকার হাসপাতালে চিকিৎসারত ছিল। মঙ্গলবার (৪ ডিসেম্বর) রাতে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। সাংবাদিক টিএম মামুনের তিন কন্যা সন্তানের মধ্যে পূর্বেই একজনের মৃত্যু ঘটে। সবশেষ ছোট শিশুটি। একমাত্র বড় কন্যা সন্তান নিয়ে তার স্ত্রী বাংলাদেশে অবস্থান করছেন। অভিবাসী মামুন পেশাগত কাজে ২০১৫ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান, থিতু হন নিউইয়র্কে।
কমিউনিটির প্রিয়মুখ ও সাংবাদিক টিএম মামুনের কন্যা বিয়োগে ‘নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব’সহ গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন তার দীর্ঘ দিনের সহকর্মীরা। প্রেসক্লাবের পক্ষে সংগঠনের সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান এবং সাধারণ সম্পাদক ও টাইম টেলিভিশন-এর বার্তা সম্পাদক শিবলী চৌধুরী কায়েস গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন। ছোট্ট শিশু ‘মাইমুনা মেহজাবিনার’ বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন সবাই। একই সাথে কন্যা শিশু হারানোর শোক কাটিয়ে উঠুক টিএম মামুন ও তার পরিবার। এমন প্রত্যাশা করছে ‘নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব’।