সোমবার সাব্বিরের শুনানিতে যে সিদ্ধান্ত নিতে পারে বিসিবি

0
98
সোমবার সাব্বিরের শুনানিতে যে সিদ্ধান্ত নিতে পারে বিসিবি
সোমবার সাব্বিরের শুনানিতে যে সিদ্ধান্ত নিতে পারে বিসিবি

সাব্বির রহমানকে যেন কিছুতেই শৃঙ্খলার শেকল পরানো যাচ্ছেনা। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কয়েকবার ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে তাঁর নামের পাশে, জরিমানাও গুনেছেন কয়েকবার। অনেকদিন ধরে ভালো পারফরম্যান্সের জন্য আলোচনায় আসতে ব্যর্থ হলেও দর্শক পিটিয়ে নতুন করে আলোচনায় আসেন সাব্বির। গ্যালারি থেকে এক খুদে দর্শক মজা করেন। পরে এক লোককে দিয়ে ডেকে এনে ১০-১২ বছরের ওই ছেলেকে ডেকে এনে সাইটস্ক্রিনের পেছনে নিয়ে মারেন একাধিক থাপ্পড়ও। এমনটাই অভিযোগ জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমানের বিরুদ্ধে।

অভিযোগ উঠেছে, গেলো ২১ ডিসেম্বর জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচে ওই কিশোরকে পিটিয়েছেন সাব্বির। শুধু তাই নয় ওই ম্যাচে থাকা দুই আম্পায়ার ও ম্যাচ রেফারিকে হুমকি দিয়েছিলেন তিসে সঙ্গে স্থানীয় দুর্নীতি দমন সংস্থাও সাব্বিরের বিরুদ্ধে খেলা চলার সময় মাঠে মোবাইল ফোন ব্যবহারের অভিযোগ এনেছে।

এসব ঘটনা উল্লেখ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) প্রতিবেদন জমা দেয়া হয়। তার বিরুদ্ধে ওঠা অভিযোগের ব্যাপারে নতুন বছরের প্রথম দিন সোমবার সিদ্ধান্ত নেবে বিসিবি।

বিসিবির শৃঙ্খলা কমিটির ভাইস চেয়ারম্যান শেখ সোহেল জানান, রোববার প্রতিবেদনটি দেখা হবে। তারপর সোমবার কমিটি বসবে সিদ্ধান্ত নিতে। দরকার হলে সাব্বিরকে ডাকা হবে। সাব্বিরের অপরাধ দুইটি বলে জানান শেখ সোহেল। প্রথমত এক কিশোর দর্শককে মারধর; দ্বিতীয়ত ম্যাচ অফিসিয়ালদের সঙ্গে বাজে ব্যবহার।

ম্যাচ রেফারির দেওয়া প্রতিবেদন অনুযায়ী আচরণবিধির ‘লেভেল-৪’ ভেঙেছেন সাব্বির। এ ক্ষেত্রে সর্বোচ্চ ৫ লাখ টাকা জরিমানা ও ঘরোয়া ক্রিকেটে বেশ কিছু ম্যাচে নিষিদ্ধ করা হতে পারে।

এদিকে গুঞ্জন উঠেছে এ ঘটনায় বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়তে পারেন সাব্বির। অথবা ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের জন্য নিষিদ্ধ হতে পারেন তিনি। তবে সিদ্ধান্ত না আসা পর্যন্ত বিষয়গুলো অস্পষ্টই থাকছে।

এর আগে ২০১৬ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরে নারী কেলেঙ্কারির ঘটনাতে সাব্বির প্রায় ১৩ লাখ টাকার জরিমানার গুণতে হয় তাকে। চলতি বছর বিপিএলের সব শেষ আসরের প্রথম দিকে মাঠে আম্পায়ারদের গালি দিয়ে জরিমানা দেন তিনি।

LEAVE A REPLY