সোমালিয়ার শ্রম মন্ত্রণালয়ে হামলায় উপ-শ্রমমন্ত্রীসহ নিহত ১৫

0
42

সোমালিয়ার শ্রম মন্ত্রণালয়ে সশস্ত্র গোষ্ঠী আল-শাবাবের হামলায় দেশটির উপ-শ্রমমন্ত্রীসহ ১৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল শনিবার দেশটির গোয়েন্দা সংস্থার সদরদপ্তরের কাছাকাছি অবস্থিত মন্ত্রণালয়ে এ ঘটনা ঘটে। ভবনের গেটে একটি আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণের পর আল-শাবাবের যোদ্ধারা ভেতরে প্রবেশ করে।

আল-শাবাব হামলার দায় স্বীকার করে জানিয়েছে, তাদের একজন যোদ্ধা মন্ত্রণালয়টির ভবনের গেটে গাড়িবোমা বিস্ফোরণ ঘটান এবং অন্যরা ভবনটির ভেতরে প্রবেশ করেন।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহামেদ হুসেইন জানান, বন্দুকধারীরা ভবনটিতে প্রবেশের কিছুক্ষণের মধ্যেই উপ-শ্রমমন্ত্রী তার গ্রাউন্ড-ফ্লোরে নিহত হন। নিহত উপ-শ্রমমন্ত্রীর মান সাকার ইবরাহিম আবদুল্লা।

পুলিশ কর্মকর্তা মেজর আলি আব্দুল্লাহ যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্সকে জানান, যে চার বন্দুকধারী ভেতরে প্রবেশ করেছিল, তাদেরকে গুলি করে হত্যা করেছে ভবনটির নিরাপত্তার দায়িত্বে থাকা সৈন্যরা। ভবনটির সামনে যিনি আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণ ঘটনা, তিনিও নিহত হয়েছেন।

দেশটির আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের পরিচালক আব্দিকাদির আব্দিরাহমান জানান, এই ঘটনায় ১১ জন আহত হয়েছেন। কিন্তু পুলিশের বরাত দিয়ে রয়টার্স জানায়, এই ঘটনায় ২০ জন আহত হয়েছেন।