স্মিথ-ওয়ার্নার বিশ্বকাপ দলে, কপাল পুড়ল দুজনের

0
17

১২ মাসের নির্বাসন কাটিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেয়েছেন সাবেক অধিনায়ক-সহঅধিনায়ক স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। এই দুজনকে রেখেই ক্রিকেট অস্ট্রেলিয়া আজ সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করে।

বল টেম্পারিংয়ের কারণে স্মিথ-ওয়ার্নারকে ১২ মাসের নির্বাসন দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। যদিও তাদের কিছুদিন আগে শেষ হওয়া পাকিস্তান সিরিজ দিয়ে ফেরার কথা ছিল, কিন্তু পাকিস্তানের বিপক্ষে তাদের সুযোগ দেওয়া হয়নি। দুজনই এখন আইপিএল খেলা নিয়ে ব্যস্ত।

স্মিথ-ওয়ার্নার দলে ডাক পাওয়াতে কপাল পুড়েছে দুজনের। পিটার হ্যান্ডসকম্ব ও জশ হ্যাজেলউড এজন্য ছিটকে পড়েন দল থেকে।

দল গঠন নিয়ে নির্বাচক ট্রেভর হনস বলেন , ‘যেমন প্রতিভা রয়েছে তাতে সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিলো না। দুর্ভাগ্যবশত সম্প্রতি ভারত ও আরব আমিরাত সফর থেকে পিটার হ্যান্ডসকম্ব, অ্যাস্টন টার্নার ও কেন রিচার্ডসনকে রাখা যায়নি। তবে তাদের অস্ট্রেলিয়া এ দলের ইংল্যান্ড সফরে বিবেচনা করা হয়েছে।’

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, অ্যালেক্স ক্যারেই (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, নাথান কোল্টার নাইল, জেসন বেহরেনড্রফ, অ্যাডাম জাম্পা ও নাথান লায়ন।