‘হ্যাটট্রিকম্যান’ আগুয়েরো!

0
43

গত সপ্তাহে হ্যাটট্রিক করে আর্সেনালকে বলতে গেল একাই ডুবিয়েছিলেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। এ সপ্তাহে ‘আগুয়েরো’-আগুনে পুড়েছে চেলসি। টানা দুই হ্যাটট্রিক করে ইংলিশ প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক করার রেকর্ড গড়েছেন তিনি।
ম্যানচেস্টার সিটির ইতিহাসে কিংবদন্তি হয়েছেন আগেই। এবার ইংলিশ প্রিমিয়ার লিগেরই কিংবদন্তি হওয়ার দৌড়ে জোরেশোরে এগোচ্ছেন সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। চেলসিকে ৬-০ গোলে হারানোর ম্যাচে নিজে হ্যাটট্রিক করে দুটি অনন্য রেকর্ডের অংশ হয়েছেন ।
প্রিমিয়ার লিগে এখন আগুয়েরোর হ্যাটট্রিক ১১টি, প্রিমিয়ার লিগে আগুয়েরোর চেয়ে বেশি হ্যাটট্রিক আর কেউই করতে পারেননি। যদিও এই তালিকার শীর্ষে আগুয়েরোর সঙ্গে রয়েছেন আরেক কিংবদন্তি স্ট্রাইকার অ্যালান শিয়ারার। অর্থাৎ সামনের কোনো এক লিগ ম্যাচে আরেকটা হ্যাটট্রিক করতে পারলেই শিয়ারারকে ছাড়িয়ে এককভাবে প্রিমিয়ার লিগের অবিসংবাদিত ‘হ্যাটট্রিকম্যান’ হয়ে যাবেন আগুয়েরো।

এটি ছাড়াও আরও কিছু রেকর্ডে নাম লিখিয়েছেন তিনি। লিগে সিটির হয়ে এখন ১৬০ গোল আগুয়েরোর। সিটির দুই কিংবদন্তি টমি জনসন আর এরিক বুককে টপকে লিগে সিটির হয়ে এখন সবচেয়ে বেশি গোলদাতা এই আর্জেন্টাইন তারকা। প্রিমিয়ার লিগে ন্যূনতম ২০০ গোলে অবদান আছে (গোল করা ও করানো মিলিয়ে) এমন দশ জনের সংক্ষিপ্ত অথচ অভিজাত ক্লাবে নাম লিখিয়েছেন তিনি। যে তালিকায় আগুয়েরো ছাড়াও রয়েছেন স্টিভেন জেরার্ড, অ্যালান শিয়ারার, ফ্রাঙ্ক ল্যাম্পার্ড, রায়ান গিগস, অ্যান্ডি কোল, ওয়েইন রুনি, থিয়েরি অঁরি প্রমুখ। লিগে সিটির হয়ে ২২৯ ম্যাচ খেলে ১১ হ্যাটট্রিক সহ ১৬০ গোল হলো আগুয়েরোর। ওদিকে সাউদাম্পটন, নিউক্যাসল ইউনাইটেড ও ব্ল্যাকবার্ন রোভার্সের হয়ে মোট ৪৪১ ম্যাচ খেলে ১১ হ্যাটট্রিক নিয়ে শিয়ারারের গোল ২৬০টি। বলা যেতে পারে, প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা হতে আরও কাঠখড় পোড়াতে হবে আগুয়েরোকে। কিন্তু হ্যাটট্রিকের রেকর্ড? সেটি তো যেকোনো ম্যাচেই হয়ে যেতে পারে!

আগুয়েরোর তিন গোলের সঙ্গে ইংলিশ উইঙ্গার রহিম স্টার্লিংয়ের জোড়া গোল ও জার্মান মিডফিল্ডার ইলকায় গুন্দোগানের এক গোল মিলিয়ে গতকাল চেলসিকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে সিটি।