১৫ মার্চ আনুষ্ঠানিক উদ্বোধন নিউইয়র্কে ১৬৮ স্ট্রীটের নাম হচ্ছে ‘জেএমসি স্ট্রীট’

10

বিশেষ প্রতিনিধি ॥ জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি)। নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে প্রতিষ্ঠিত সিটির অন্যতম মুসলিম ধর্মীয় প্রতিষ্ঠান। সিটির কুইন্স বরোর জ্যামাইকার ১৬৮ ষ্ট্রীটে জেএমসি প্রতিষ্ঠিত। এই প্রতিষ্ঠান ঘিরেই জ্যামাইকায় গড়ে উঠেছে বৃহৎ বাংলাদেশী কমিউনিটি। মুসলিম কমিউনিটি সহ বাংলাদেশী কমিউনিটির কল্যাণে বিশেষ ভূমিকা রাখার কারণে সিটি প্রশাসন সেন্টারের সামনের রাস্তাটি জেএমসি’র নামে করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ১৫ মার্চ শুক্রবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এই স্ট্রীটের নাম উদ্বোধন করা হবে।
‘জেএমসি স্ট্রীট’ প্রসঙ্গে জেএমসি পরিচালনা কমিটির সেক্রেটারী মনজুর আহমেদ চৌধুরী জানান, জেএমসি’র গুরুত্ব অনুভব করেই সেন্টার পরিচালনা কমিটির পক্ষ থেকে সিটি প্রশাসনের কাছে ১৬৮ স্ট্রীটের নাম জেএমসি করার প্রস্তাব করা হয়। প্রথমে হিলসাইড এভিনিউ থেকে ইউনিয়ন ট্রানপাইক পর্যন্ত ১৬৮ স্ট্রীটর নাম জেএমসি স্ট্রীট করার প্রস্তাব করা হলেও সিটি প্রশাসন একটি ব্লক করার কথা বলায় দ্বিতীয় দফায় নতুন করে আবেদন করা হয়। ফলে স্থানীয় সিটি কাউন্সিলম্যান ররি ল্যান্সম্যানের সহযোগিতায় সিটি কাউন্সিল ১৬৮ স্ট্রীটের একাংশ (হাইল্যান্ড এভিনিউ থেকে গোথিক ড্রাইভ পর্যন্ত) অনুমোদন করেছে। এজন্য তিনি জেএমসি পরিচালনা কমিটি সহ সকল মুসলিম ও কাউন্সিলম্যানদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ১৫ মার্চ শুক্রবার স্ট্রীটটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার অনুরোধ জানান।
নিউইয়র্ক সিটি কাউন্সিল জেএমসি স্ট্রীটের নাম চুড়ান্ত করায় জেএমসি পরিচালনা কমিটির সভাপতি ডা. সিদ্দিকুর রহমান সংশ্লিস্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন এই উদ্যোগের মধ্য দিয়ে সিটি প্রশাসনে জেএমসি’র গুরুত্ব বৃদ্ধি পেলো। তিনি স্ট্রীটটির উদ্বোধনী অনুষ্ঠানে সকল বাংলাদেশীকে উপস্থিত থাকার অনুরোধ জানান। একই রকম অনুভূতি প্রকাশ করে জেএমসি’র ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান সৈয়দ মুজাফফর মহান আল্লাহতায়ালার প্রতি কৃতজ্ঞতা জানান।