ত্রিদেশীয় সিরিজের সময়সূচি

0
196

শ্রীলঙ্কা সফরটা দারুণ কেটেছে বাংলাদেশ দলের। স্বাগতিকদের কাছে কোনো সিরিজই হারেননি মাশরাফি-মুশফিক-সাকিবরা। তিনটি সিরিজই ড্র করেছেন ১-১ ব্যবধানে।

সেই সুখস্মৃতি নিয়ে নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের সঙ্গে ত্রি-দেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ডে অবস্থান করছে মাশরাফি বাহিনী। আগামী ১২ মে থেকে আয়ারল্যান্ডের মাটিতে শুরু হতে যাচ্ছে তিন জাতি ক্রিকেট টুর্নামেন্ট। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে যার ফলে নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি ভালোভাবে সম্পন্ন করার সুযোগ পাচ্ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

ত্রি-দেশীয় সিরিজে অংশগ্রহণকারী প্রতিটি দল পরস্পরের সঙ্গে দুইবার মোকাবেলা করার মধ্যদিয়ে টুর্নামেন্টে মোট চারটি ম্যাচ করে খেলার সুযোগ পাবে।

উদ্বোধনী ম্যাচে ১২ মে বাংলাদেশের বিপক্ষে লড়াই করার এক দিন পর নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক আইরিশরা। এরপর টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে ১৭ মে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। এর একদিন পর অর্থাৎ ১৯ মে আবারো বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

২১ মে নিজেদের শেষ ম্যাচে আতিথীয়তা দিবে নিউজিল্যান্ড। এরপর ২৪ মে তিন জাতি টুর্নামেন্টের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়বে মাশরাফি বাহিনী। ত্রি-দেশীয় সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে ডাবলিনে। বাংলাদেশ সময় বিকেল ৩.৪৫ মিনিটে খেলা শুরু হবে।

১২ মে থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ১৭ মে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে টাইগাররা। ১৯ মে আবার আয়ারল্যান্ড ও ২৪ মে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজের পুরো সময়সূচি:

তারিখ   প্রতিপক্ষ ভেন্যু সময়
১২.৫.১৭ বাংলাদেশ-আয়ারল্যান্ড ডাবলিন বিকাল ৩.৪৫মিনিট
১৪.৫.১৭ নিউজিল্যান্ড-আয়ারল্যান্ড ডাবলিন বিকাল ৩.৪৫মিনিট
১৭.৫.১৭ বাংলাদেশ-নিউজিল্যান্ড ডাবলিন বিকাল ৩.৪৫মিনিট
১৯.৫.১৭ বাংলাদেশ-আয়ারল্যান্ড ডাবলিন বিকাল ৩.৪৫মিনিট
২১.৫.১৭ নিউজিল্যান্ড-আয়ারল্যান্ড ডাবলিন বিকাল ৩.৪৫মিনিট
২৪.৫.১৯ বাংলাদেশ-নিউজিল্যান্ড ডাবলিন বিকাল ৩.৪৫মিনিট

LEAVE A REPLY