নিউজিল্যান্ডকে ২৫৮ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

0
114

ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করে ৯ উইকেটে ২৫৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। টাইগারদের হয়ে আজ ফিফটির দেখা পেয়েছেন

তিন ব্যাটসম্যান-সৌম্য সরকার ৬১, মুশফিকুর রহিম ৫৫ এবং মাহমুদউল্লাহ রিয়াদ ৫১। এই তিন তারকা ছাড়াও শেষ দিকে মোসাদ্দেক হোসেনের ৪১ রান দলের সংগ্রহে অবদান রাখে।

ডাবলিনে আজ একদিনের ক্রিকেটে ২৪তম অর্ধশতকের দেখা পান মুশফিক। চার নম্বরে ব্যাট করতে নেমে ৬০ বলে ৩ চার ১ ছয়ে অর্ধশতক করেন টাইগারদের এই টেস্ট অধিনায়ক। লড়াকু ইনিংস খেলেই বিদায় নিয়েছেন সৌম্য সরকার। ওপেনিংয়ে নেমে দেখেশুনে ব্যাটিং করে যান তিনি। শেষ পর্যন্ত ৬১ রানের মাথায় বিদায় নিয়েছেন সৌম্য।

সূচনাটা ভালোই হয় বাংলাদেশের। দুই ওপেনার তামিম ইকবাল আর সৌম্য মিলে ধীরে সুস্থে দলকে এগিয়ে নিয়ে যান। কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ৭২ রান জমা করেন উদ্বোধনী জুটি। ব্যক্তিগত ২৩ রানের মাথায় উড়িয়ে মারতে গিয়ে বিদায় নেন তামিম। হতাশ করেন সাব্বির রহমানও। ১ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি।

মাত্র এক পরিবর্তন নিয়ে আজ একাদশ সাজিয়েছে বাংলাদেশ দল। নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ফেরায় বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ। নিষেধাজ্ঞার কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামা হয়নি ম্যাশের। বৃষ্টির আশঙ্কা থাকলেও এখন পর্যন্ত ডাবলিনের আকাশ বেশ ঝকঝকে। দিনের প্রথম মুদ্রা লড়াইয়ে হেরে ব্যাটিংয়ে নামে টাইগাররা।

বাংলাদেশ:

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

নিউজিল্যান্ড:

লুক রনকি, টম ল্যাথাম, জর্জ ওয়ার্কার, রস টেলর, নিল ব্রুম, জিমি নিশাম, কলিন মানরো, হামিশ বেনেট, মিচেল স্যান্টনার, সেথ রেনস, ইশ সোধি।

LEAVE A REPLY