এবার আইসিসির সেরা তালিকায় মোস্তাফিজ!

0
32

বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে আগামী ১ জুন মাঠে গড়াবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। এরই মধ্যে সব দলের স্কোয়াড ঘোষণা করাও শেষ। আর প্রতিটি দেশের দল থেকে আইসিসি একজন করে তরুণ খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে যারা সিরিজে আলো ছড়াতে পারেন।

আইসিসির প্রকাশিত সেই প্রতিবেদনে বাংলাদেশ থেকে মোস্তাফিজকে বেঁছে নিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থা। আইসিসির প্রতিবেদনে বলা হয়, মোস্তাফিজের বোলিংয়ে কিছু বিশেষত্ব রয়েছে। আর এই বোলিং দিয়ে সকলকে প্রভাবিত করেছেন এবং সামনের দিকে এগিয়ে যাচ্ছেন। পাশাপাশি বলতে গেলে মোস্তাফিজ বাংলাদেশের খুঁজে পাওয়া একটি হীরা। তার বোলিংয়ের সবচেয়ে বড় বিশেষণ হচ্ছে অফ কাটার।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ওয়ানডে ম্যাচেই ভারতের বিপক্ষে ৫ উইকেট শিকার করে সবার নজরে আসেন মোস্তাফিজ। ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে পাঁচ ম্যাচে দুইবার পাঁচ উইকেট শিকারের কৃতিত্বও রয়েছে এই বাঁহাতি পেসারের ঝুড়িতে।

২১ বছর বয়সী এই তরুণের আন্তর্জাতিক ক্রিকেটে এখনও অনেক বছর পরে আছে। যদি সে ইনজুরি মুক্ত থাকার পাশাপাশি নিজেকে ফিট ধরে রাখতে পারে তাহলে আন্তর্জাতিক ক্রিকেট তার আধিপত্য অনেক বছর দেখা যাবে।

সম্ভব্য এই তরুণদের তালিকায় মোস্তাফিজ ছাড়াও পাকিস্তানের বাবর আজম, ভারতের জসপ্রিত বুমরাহ, শ্রীলঙ্কার কুশল মেন্ডিস, অস্ট্রেলিয়ার প্যাট্রিক কামিন্স, ইংল্যান্ডের স্যাম বিলিংস, সাউথ আফ্রিকার কাগিসো রাবাদা এবং নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার জায়গা পেয়েছেন।

LEAVE A REPLY