‘নেইমার তুমি মরো…নেইমার তুমি মরো’

0
101
নেইমার
নেইমার

ফুটবল বিশ্বের আলোচনার কেন্দ্রে এখন নেইমার। বার্সা ছেড়ে তার ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে যোগ দেয়া নিয়ে ফুটবলপ্রেমীদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

ফরাসিদের মধ্যে যখন চলছে অন্যরকম এক উৎসব, তখন কাতালান সমর্থকদের মনে জ্বলছে ক্ষোভের আগুন। আর তারই জের ধরে এবার নেইমারের মৃত্যুই চেয়ে বসলেন বার্সা সমর্থকরা!
গত সোমবার ন্যু ক্যাম্পে ব্রাজিলের ক্লাব শাপেকোয়েন্সকে ৫-০ গোলে হারায় বার্সেলোনা। এই ম্যাচ জিতে গাম্পার ট্রফিটাও জিতে নেয় কাতালান ক্লাবটি। এদিন গ্যালারি থেকে ভেসে আসে ‘নেইমার তুমি মরো…নেইমার তুমি মরো’ স্লোগান। তবে ব্রাজিল তারকার প্রতি বার্সা সমর্থকদের এমন আচরণকে মোটেই ইতিবাচকভাবে দেখেনি ফুটবলপ্রেমীরা।

প্রসঙ্গত, গত কয়েকদিন আগে বার্সাভক্তরা ন্যু ক্যাম্পের বাইরে নেইমারকে বিশ্বাসঘাতক ও ভাড়াটে সম্বোধন করে পোস্টার লাগিয়েছিল। নেইমারের ছবি সম্বলিত সেই পোস্টারে লেখা ছিল, ‘ওয়ান্টেড : বিশ্বাসঘাতক, ওয়ান রেডস। ভাড়াটেদের অবশ্যই যেতে হবে। বার্সেলোনা কেবল সেইসব খেলোয়াড়দের যারা শার্টকে ভালোবাসে। ’

তবে বার্সাভক্তদের এমন আচরণ নতুন কিছু নয়। এর আগে বার্সেলোনা থেকে রিয়াল মাদ্রিদে যাওয়ার পর পর্তুগিজ কিংবদন্তি লুইস ফিগোও বার্সার সমর্থকদের হাতে নাস্তানাবুদ হন। তাঁর দিকে শূকরের মাথা ছুড়ে মারেন ন্যু ক্যাম্পের সমর্থকরা।

এদিকে, বিভিন্ন দেশের গণমাধ্যমে নেইমারের প্রতি এমন আচরণকে বার্সা সমর্থকদের ‘অসুস্থ মানসিকতা’ বলে উল্লেখ করা হয়েছে।

LEAVE A REPLY