লন্ডনের পথে পথে মানব ক্যানভাস

0
35

সাধারণ লোকদেরকে আরো বেশি পেইন্টিংয়ে আগ্রহী করতে বডি পেইন্টিং শিল্পী সারাহ আতওয়েল পাঁচজন মডেলের নগ্ন শরীরে বিশ্বের বিখ্যাত শিল্পকর্মগুলো এঁকেছেন। পরে মডেলরা পুরো লন্ডন ঘুরে পেইন্টিংগুলো মানুষের মাঝে প্রদর্শন করেন।

ওই বডি পেইন্টিংগুলোর মধ্যে ভ্যান গগের সানফ্লাওয়ার, পিকাসোর সিটেড উইম্যান, এবং এডভার্ড মুঙ্খের দ্যা স্ক্রীমের মতো বিখ্যাত শিল্পকর্মগুলোও রয়েছে।

অনলাইন ভিত্তিক একটি চিত্রাঙ্কন প্লাটফর্ম ‘রাইজ আর্ট’ নারী চিত্রশিল্পী সারাহ আতওয়েলের ওই পেইন্টিংগুলোকে প্রদর্শনের আগ্রহ প্রকাশ করে বলে আমরা এই বিখ্যাত শিল্পকর্মগুলো সবার মাঝে প্রদর্শন করতে চাই।

প্রায় বারো ঘণ্টার বেশি সময় ধরে লন্ডন শহর ঘুরে পাঁচজন মডেল চিত্রাঙ্কনগুলো প্রদর্শন করেন।

এ সম্পর্কে সারাহ আতওয়েল বলেন, আমি অনেকগুলো বড় পোজেক্টে কাজ করেছি। কিন্তু এই কাজটিকে আমার সবচেয়ে বেশি চ্যালেঞ্জিং মনে হয়েছে। আমি অনেক পরিশ্রম করেছি, যাতে এই বিখ্যাত শিল্পকর্মের মান ঠিক থাকে এবং কাজের যথাযথ ফলাফল পাই।

রাইজ আর্টের প্রতিষ্ঠাতা মি. ফিলিপস বলেন, মানুষ ক্যানভাস আয়োজনের মূল লক্ষ্য হলো লন্ডনের সাধারন লোকদের মাঝে সরাসরি এই শিল্পকে তুলে ধরা।

উল্লেখ্য, বিট্রেনে সাধারণ মানুষকে (বিশেষ করে তরুণদেরকে) চিত্রশিল্পে সম্পৃক্ত করতে নানা উদ্যোগ চালু রয়েছে। উদাহরণস্বরুপ বলা যায়, হাই স্কুল থেকে তরুনদেরকে শিল্পে উৎসাহ যোগাতে তাদের নিজস্ব চিত্রাঙ্কানগুলো প্রদর্শনের ব্যবস্থা রয়েছে।

LEAVE A REPLY