নিউ ইয়র্কে ‘আজকাল সম্মাননা’ পেলেন আফজাল হোসেন

0
147
নিউ ইয়র্কে 'আজকাল সম্মাননা' পেলেন আফজাল হোসেন
নিউ ইয়র্কে 'আজকাল সম্মাননা' পেলেন আফজাল হোসেন

হাকিকুল ইসলাম খোকন:আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ: নিউ ইয়র্কে তিন দিন ব্যাপী অনুষ্ঠিত হচ্ছে ‘সাপ্তাহিক আজকাল’এর দশম প্রতিষ্ঠা বার্ষিকী। এ আয়োজনের অন্যতম আকর্ষণ বাংলাদেশি অভিনেতা আফজাল হোসেন। গত ২৭ অক্টোবর ‘সাপ্তাহিক আজকাল’ থেকে আজকাল সম্মাননায় ভূষিত করা হয় তাঁকে। আয়োজিত অনুষ্ঠানটি ছিল লোকে লোকারণ্য।

বাংলা সংস্কৃতির প্রদীপপ্রতিম পুরুষ অফজাল হোসেন অভিনয় শিল্পী হিসেবে নন্দিত হলেও, বিজ্ঞাপনচিত্র নির্মাণ, লেখালেখি ও চিত্রাঙ্কনেও দেখিয়েছেন মুন্সিয়ানা। আর তাই আগামীকাল, অর্থাৎ ২৯ অক্টোবর নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের বেলাজিনো ব্যাংকুয়েট হলে আয়োজন করা হয়েছে তাঁর অঙ্কিত চিত্রের প্রদর্শনীর। এছাড়াও তিনি একটি নাটকের পরিচালনাও করছেন সেখানে।

বাপসনিঊজ সূত্রে জানা গিয়েছে তাঁর পরিচালিত নাটকটির প্রাথমিক নাম ‘আগন্তুক’। নিউ ইয়র্কের বিভিন্ন লোকেশনে, যেমন- লংআইল‍্যান্ড, জ‍্যাকসন হাইটস, ম‍্যানহাটন অঞ্চলে শুটিং হচ্ছে নাটকটির। ‘আগন্তুক’র রচয়িতা পান্থ শাহরিয়ার। চমকপ্রদ তথ্য হচ্ছে এ নাটকে অভিনয় করছেন খোদ আফজাল হোসেন। এছাড়াও আভিনয় করেছেন- মিলা হোসেন, মাহী, দীপুসহ আরও কজন প্রবাসী শিল্পী।‘আগন্তুক’ নাটক পরিচালনা করা ছাড়াও- আজকাল সম্মাননা, সাপ্তাহিক আজকাল এর দশম প্রতিষ্ঠা বার্ষিকী এবং চিত্র প্রদর্শনীর আয়োজন নিয়ে ব্যতিব্যস্ত রয়েছেন খ্যাতির দিগন্ত অতিক্রমকারী ব্যক্তিত্ব আফজাল হোসেন। আর তাই সম্মাননা প্রদান অনুষ্ঠানে অনুষ্ঠান সঞ্চালক গোলাম মর্তুজা তাঁকে প্রশ্ন করে বসেন, নিজের ঠিক কোন পরিচয়ে সন্তুষ্ট তিনি? উত্তরে আফজাল হোসেন বলেন- ‘আমি আমার মানুষ পরিচয়ে সবচেয়ে বেশি সন্তুষ্ট’। উত্তর শুনে মুহূর্তেই করতালিতে মুখরিত হয়ে উঠে হল রুম।

কৌতূহলী মর্তুজার প্রশ্ন ছিল, অনেকেই মনে করেন আফজাল হোসেন অভিনয় ছেড়ে দিয়েছেন। এ বিষয়ে আফজাল হোসেন বলেছেন ‘নিয়মিত অভিনেতা ছিলাম, অনিয়মিত রয়েছি’। এছাড়াও নিজের পেশাদারিত্ব, এক সময়ের আফজাল-সুবর্ণা জুটি, সেই জুটি নিয়ে প্রচলিত মিথ এবং সম্মাননা পেয়ে তাঁর অভিব্যক্তি প্রকাশ করেছেন উক্ত অনুষ্ঠানে।

বাংলা বিজ্ঞাপনচিত্র নির্মাণের মধ্যে দিয়ে মডেল তৈরির দিকপাল আফজাল হোসেনকে সর্বশেষ ঢাকাই চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’ এ একটি বিশেষ চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে।

LEAVE A REPLY