বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার এখন মেসিই!

0
45
বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার এখন মেসিই!
বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার এখন মেসিই!

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তি নবায়ন নিয়ে নাটক, গড়িমসি কম হয়নি। অবশেষে সব নাটকের অবসান হয়েছে। বার্সেলোনার সঙ্গে নতুন করে চুক্তি করেছেন মেসি। আর ৪ বছরের এই নতুন চুক্তি আয়-উপার্জনে মেসিকে তুলে দিয়েছে আকাশে। স্বদেশী কার্লোস তেভেজকে টপকে মেসিই এখন বনে গেছেন বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার। স্প্যানিশ ক্রীড়া দৈনিক এল মুন্ডোর খবর, বেতন-ভাতা ও অন্যান্য বোনাস-সুবিধা মিলিয়ে বছরে মেসির আয় হবে ৪৩ মিলিয়ন ইউরো। বাংলাদেশী মুদ্রায় ৪৩৩ কোটি ৯৯ লাখ ৮৭ হাজার ৬১৪ টাকা মাত্র!

শুধু সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার বানানোই নয়। নতুন চুক্তি নগদ টাকা দিয়েও ভরিয়ে দিয়েছে মেসির পকেট। চুক্তিপত্রে সই করেই সাইনিং মানি হিসেবে পেয়েছেন ৫০ মিলিয়ন ইউরো। সঙ্গে সর্বোচ্চ পারিশ্রমিকের বিষয়টি দিয়েছে বাড়তি তৃপ্তি।

এতোদিন বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলারের খেতাবটা ছিল কার্লোস তেভেজের দখলে। চীনা ক্লাব সাংহাই সেনহুয়ায় তার বাৎসরিক বেতন ৩৮ মিলিয়ন ইউরো। তবে মেসির চুক্তির পরই তাকে নেমে যেতে হয়েছে দুইয়ে।

বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলারদের তালিকায় এই দুই আর্জেন্টাইনের পেছনেই রয়েছেন একজন ব্রাজিলিয়ান। নামটিও প্রত্যাশিতই। এ মৌসুমেই বিশ্বের সবচেয়ে দামী ফুটবলারের রেকর্ড গড়ে পিএসজিতে যোগ দেওয়া নেইমার। বেতন-ভাতা ও বোনাস মিলিয়ে পিএসজিতে নেইমারের বাৎসরিক আয় ৩৬ মিলিয়ন ইউরো।

মাঠে মেসির মূল প্রতিদ্বন্দ্বটা যার সঙ্গে, সেই ক্রিস্তিয়ানো রোনালদো সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়াদের তালিকায় আছেন ৪ নম্বরে! রিয়াল মাদ্রিদে পর্তুগিজ সুপার স্টার বছরে বেতন-ভাতা থেকে পান ৩৪ মিলিয়ন ইউরো। এর মধ্যে ২১ মিলিয়ন ইউরো বেতন। বাকি ১৩ মিলিয়ন ইউরো পান বোনাস ও অন্যান্য ভাতা হিসেবে।

সর্বোচ্চ আয়ে এই ৪ জনের পরের নামটি আরও বেশি চমক জাগানিয়া। তিনি ব্রাজিলিয়ান মিডফিল্ডার অস্কার। চীনা ক্লাব সাংহাই এসআইপিজি এফসিতে তার বাৎসরিক আয় ২৪ মিলিয়ন ইউরো। ২৩ মিলিয়ন ইউরো নিয়ে রিয়াল মাদ্রিদের ওয়েলস উইঙ্গার গ্যারেথ বেল আছেন ৫ নম্বরে।

তালিকার ৬ নম্বরে আবার একজন আর্জেন্টাইন। চীনা ক্লাব হেবেই চীনা হরচুনে এজেকুয়েল লাভেজ্জিও বছরে বেতন পান ২২ মিলিয়ন ইউরো। ৭ নম্বরে একজন ব্রাজিলিয়ান। অস্কারের দল সাংহাই এসআইপিজি এফসিতেই তার স্বদেশী হাল্ক বছরে বেতন-ভাতা থেকে পান ২০ মিলিয়ন ইউরো। ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পল পগবা আছেন ৮ নম্বরে। বেতন-ভাতা থেকে বছরে তার আয় ১৭ মিলিয়ন ইউরো।

LEAVE A REPLY