হোয়াইট হাউজকে ৩৭ ধারায় জরিমানা

0
44
হোয়াইট হাউজকে ৩৭ ধারায় জরিমানা
হোয়াইট হাউজকে ৩৭ ধারায় জরিমানা

পণ্যের মোড়কে দাম লেখা না থাকায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার হোয়াইট হাউজ কসমেটিকসের মালিককে জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন। একই সঙ্গে আরো তিনটি প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে।

আজ বুধবার দুপুরে ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন জানান, গতকাল মঙ্গলবার দিনব্যাপী বাণিজ্য মেলায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় বডি স্প্রে (সুগন্ধি)-এর মোড়কে দাম লেখা না থাকায় হোয়াইট হাউজ কসমেটিকসের মালিকককে ভোক্তা অধিকারের ৩৭ ধারয় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতাকে প্রতারিত করায় আন্তর্জাতিক বাণিজ্য মেলায় সাঈদ এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠানের মালিকককে ৪৪ ধারায় ১০ হাজার ও শারমিন ইলেক্ট্রনিক্সের মালিকক ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মো. মাসুম আরেফিন আরো জানান, আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়াজেদ নামের এক ভোক্তার অধিযোগের পরিপ্রেক্ষিতে ড্রিম হাউজ লেক ভিউ রেস্টুরেন্টের মালিককে ভোক্তা অধিকারের ৪৫ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে জরিমানা আদায় করা অর্থ থেকে ২৫ ভাগ টাকা অভিযোগকারীকে দিয়ে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY