এক বছরে ট্রাম্পের টুইট ২ হাজার ৬০৮ টি!

0
39
এক বছরে ট্রাম্পের টুইট ২ হাজার ৬০৮ টি!
এক বছরে ট্রাম্পের টুইট ২ হাজার ৬০৮ টি!

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর এক বছর পার হয়েছে ডোনাল্ড ট্রাম্পের। কিন্তু হোয়াইট হাউজে প্রবেশের পর তিনি যে শুধু টুইটার ব্যবহার করা অব্যাহত রেখেছেন তা নয়, বরং তিনি এই কাজে প্রচুর সময় দিচ্ছেন। দেখা যাচ্ছে, গত এক বছরে তিনি ২,৬০৮টি টুইট করেছেন। অর্থাৎ প্রতিদিন গড়ে সাতটিরও বেশি টুইট করেছেন তিনি।

যদিও নির্বাচনে জেতার সাত মাস আগে ডোনাল্ড ট্রাম্প এক সমাবেশে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে প্রেসিডেন্ট নির্বাচিত হলে তিনি আর টুইটার ব্যবহার করবেন না।

২০১৬ সালের এপ্রিল মাসে তিনি বলেছিলেন, ‘এটা প্রেসিডেন্ট-সুলভ নয়।’ তার কোনো কোনো টুইট খুবই সাধারণ আবার কিছু কিছু বিস্ফোরক ধরনের। পরে তিনি তার টুইটার ব্যবহারের পক্ষে যুক্তি তুলে ধরতে গিয়ে বলেছেন, ‘এটা আধুনিক কালের প্রেসিডেন্ট সুলভ।’ আর এই কথাটাও তিনি বলেছেন টুইট করেই।প্রেসিডেন্ট ট্রাম্প যতোগুলো টুইট করেছেন সেগুলো বিশ্লেষণ করে দেখা গেছে ৩২ শতাংশই তিনি করেছেন সকাল ছ’টা থেকে ন’টার মধ্যে।

এই সময়েই তিনি টেলিভিশন দেখেন বেশি। কাকতালীয়ভাবে তার জনপ্রিয় টিভি অনুষ্ঠান ‘ফক্স এন্ড ফ্রেন্ডস’ এই সকালেই প্রচারিত হয়। এসব টুইটের বেশিরভাগই নিন্দাসূচক বা সমালোচনাধর্মী। বিশ্লেষণে দেখা গেছে তিনি ৫২৭টি টুইট করেছেন প্রশংসা করে কিন্তু ১,২৩৮টি টুইটে তিনি নিন্দা করেছেন। আর তার বেশিরভাগ আক্রমণেরই লক্ষ্য ছিলো সংবাদমাধ্যম। বিবিসি।

LEAVE A REPLY