ডি ভিলিয়ার্স হাসলো, কপাল পুড়লো ভারতের

0
12
ডি ভিলিয়ার্স হাসলো, কপাল পুড়লো ভারতের
ডি ভিলিয়ার্স হাসলো, কপাল পুড়লো ভারতের

টানা তিন ম্যাচ জিতে উড়তে থাকা ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ বাঁচানোর লড়াইকে টিকে থাকলো দক্ষিণ আফ্রিকা। ইনজুরি কাটিয়ে এবি ডি ভিলিয়ার্সের ফেরার ম্যাচে আত্মবিশ্বাসী জয় পেয়েছে স্বাগতিক শিবির। জোহানেসবার্গে অনুষ্ঠিত চতুর্থ ওডিআই পাঁচ উইকেটে জিতে নেয় প্রোটিয়ারা।

২৯০ রানের লক্ষ্যটা বৃষ্টির কারণে কমে দাঁড়ায় ২৮ ওভারে ২০২। ১৫ বল হাতে রেখে অনায়াসেই তা টপকে যায় দ. আফ্রিকা। ম্যাচ সেরা হেইনরিখ ক্লাসেন ২৭ বলে ৪৩ ও আন্দাইল ফেলুকভায়ো ৫ বলে ২৩ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন।

ডেভিড মিলারের ব্যাট থেকে আসে ২৮ বলে ৩৯। ডি ভিলিয়ার্স করেন ১৮ বলে ২৬। আইদেন মার্করাম ২২, হাশিম আমলা ৩৩, জেপি ডুমিনি ১০ রানে আউট হন। কুলদীপ যাদব দু’টি, জাসপ্রিত বুমরাহ, হার্দিক পাণ্ডে ও যুজভেন্দ্র চাহাল নেন একটি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে সাত উইকেটে ২৮৯ রান তোলে টিম ইন্ডিয়া। সেঞ্চুরি হাঁকিয়ে ১০৯ রানে থামেন শিখর ধাওয়ান। ৭৫ রানের ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহলি। ৪২ রানে অপরাজিত থাকেন মহেন্দ্র সিং ধোনি। দু’টি করে উইকেট নেন কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিদি। একটি করে পান মরনে মরকেল ও ক্রিস মরিস।

আগামী মঙ্গবার (১৩ ফেব্রুয়ারি) পোর্ট এলিজাবেথে ছয় ম্যাচ সিরিজের পঞ্চম ওয়ানডে অনুষ্ঠিত হবে। খেলা শুরু বাংলাদেশ সময় বিকেল ৫টায়। তিনদিন পর সেঞ্চুরিয়নে একই সময়ে শেষ ম্যাচ। ওয়ানডের পর তিনটি টি-টোয়েন্টিতে (১৮, ২১ ও ২৪ ফেব্রুয়ারি) মুখোমুখি হবে দু’দল। তিন ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে হার মানে কোহলির দল।

LEAVE A REPLY