প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ডিজিটাল বাংলাদেশ গড়তে জাতীর কাছে অঙ্গীকারবদ্ধ। এখন স্কুলের শিক্ষার্থীরা মাল্টিমিডিয়া শ্রেণি কক্ষে ক্লাস করছে। ভবিষ্যত প্রজন্মকে তথ্য প্রযুক্তি খাতে আরো যোগ্য করে গড়ে তুলতে ও প্রযুক্তিগত চ্যালেঞ্জ মোকাবেলার লক্ষ্যে ২০০১ সালে রাজশাহী বিভাগের ৪২টিসহ সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান সমূহে শেখ রাসেল ডিজিটাল ল্যাবরেটরি স্থাপন করা হয়। গত রবিবার রাজশাহী বিভাগে প্রতিমন্ত্রী কর্তৃক প্রতিষ্ঠিত ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাবরেটরি’ ইনস্টিটিউটের প্রধানদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এইসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি আরো বলেন, প্রযুক্তিবান্ধব সরকার আগামী প্রজন্মকে ভবিষ্যতে তথ্য প্রযুক্তিতে যোগ্য করে গড়ে তুলতে তথ্য প্রযুক্তি খাতের জন্য অবিরতভাবে কাজ করে যাচ্ছে। আগামী ২০১৮ সালের মধ্যে ১০ হাজারটি আধুনিক ডিজিটাল ল্যাবরেটরি সারাদেশে স্থাপন করা হবে। ২০২১ সালের মধ্যে তথ্য প্রযুক্তি খাতে পাঁচ বিলিয়ন ডলার আয়ের লক্ষ্যে সরকার সব ধরনের প্রয়োজনীয় কার্যক্রম বাস্তবায়ন করতে অঙ্গীকারবদ্ধ।

এই মতবিনিময় সভায় সংসদ সদস্য আবদুল কুদ্দুস, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আবদুস সোবাহানসহ প্রমুখ বক্তব্য রাখেন।

LEAVE A REPLY