ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি আয়োজন করলো “পাওয়ার প্রেজেন্টার” প্রতিযোগিতা

0
67

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি আয়োজন করলো “পাওয়ার প্রেজেন্টার” প্রতিযোগিতা
শেখ আসিফ ইমতিয়াজ

উপস্থাপন দক্ষতা প্রদর্শন ও উপস্থাপনা মান বৃদ্ধির লক্ষ্যে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি বিজনেস ক্লাবের নতুন আয়োজন আন্তঃবিভাগীয় উপস্থাপন প্রতিযোগিতা “পাওয়ার প্রেজেন্টার ২০১৫”।

প্রতিযোগিতাটির কর্মশালা ও উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয় ১ জুন, ২০১৫। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্বাবিদ্যালয়ের উপ-উপাচার্য ডঃ মোহাম্মাদ সেকান্দার হায়াত খান, অর্থনীতি ও ব্যবসায় প্রশাসন বিভাগের ডিন ও ব্যবসায় প্রশাসন অনুষদ প্রধান প্রোফেসর তানবির আহমেদ চৌধুরী, রেজিস্ট্রার এয়ার কমোডোর ইশফাক ইলাহি চৌধুরীএবং বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার কাউন্সিলিং সেন্টার (সিসিসি) প্রধান জনাব নাহিদ হাসান খান।উক্ত দিনে প্রতিযোগিতাটির কর্মশালা এলিট টেকনোলজির মার্কেটিং হেড জনাব সোলায়মান শুখন, রবি আক্সিয়াতা লিমিটেড-এর জেনেরাল ম্যানেজার জনাব মশাররাফ খান ইয়াফি ও সিটি ব্যাংক লিমিটেড-এর হেড অফ কল সেন্টার জনাব গোলাম ইয়াজদানির দিক নির্দেশনায় পরিচালিত হয়।

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি আয়োজন করলো “পাওয়ার প্রেজেন্টার” প্রতিযোগিতা
ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি আয়োজন করলো “পাওয়ার প্রেজেন্টার” প্রতিযোগিতা

তিনটি পর্বে প্রতিযোগিতাটি সম্পন্ন হয়। প্রথম পর্বে প্রতিযোগীদের ‘ভিডিও উপস্থাপনা’ করতে হয় যা ক্লাবটির একটি নতুন আয়োজন। দ্বিতীয় পর্বে উপস্থিত তাৎক্ষণিক উপস্থাপনা টাস্ক প্রদান করা হয়। ৪টি প্যানেল থেকে মোট ১২টি দলদ্বিতীয় পর্বে অংশগ্রহণ করে। প্রতিযোগীদের দলগত কৌশল, উপস্থাপন দক্ষতা ও প্রদত্ত বিষয় বিশ্লেষণ ক্ষমতার ভিত্তিতে মূল্যায়ন করা হয়।

‘গ্র্যান্ড ফিনালে’ অনুষ্ঠিত হয় ১৩ জুন, ২০১৫। ৭টি দল গ্র্যান্ড ফিনালের জন্য নির্বাচিত হয়। ফাইনালের বিচারক দলে ছিলেন জনাব মোহাম্মদ সায়মুম হোসেন- প্রতিষ্ঠাতা, গিকি স্যোসাল; জনাবা ইপা বড়াল- ব্যাংকিং অপারেশান ম্যানেজার; স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং জনাব মাসুদ মাহমুদ- ব্র্যান্ড ম্যানেজার, গ্রামীনফোন।

প্রতিযোগিতাটির পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয় ২৩ জুন, ২০১৫। বর্ণাঢ্য আয়োজনে প্রতিযোগিতাটির পর্দা নামে এই দিনে; উপস্থিত ছিলেন ডঃ মোহাম্মাদ ফরাশউদ্দিন- চেয়ারপার্সন, বোর্ড অব ট্রাষ্টি, ইস্ট ওয়েস্ট উনিভেরসিটি; প্রোফেসর আহমেদ শাফি; অর্থনীতি ও ব্যবসায় প্রশাসন বিভাগের ডিন ও ব্যবসায় প্রশাসন অনুষদ প্রধান প্রোফেসর তানবির আহমেদ চৌধুরী এবং ক্লাব পরিচালকমণ্ডলী। অনুষ্ঠানটির অতিথি হিসেবে ছিলেন জনাব জুলফিকার হায়দার- এইচআর ডিরেক্টর, কোটস বাংলাদেশ। উপস্থিত প্রধান অতিথিদের গুরুত্বপূর্ণ বক্তৃতার পর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

কঠোর প্রতিযোগিতা, বিচার-বিশ্লেষণের পর ব্যবসায় প্রশাসন বিভাগের ‘টিম অ্যাভেঞ্জারস’ ‘পাওয়ার প্রেজেন্টার’ খেতাব অর্জন করে। ১ম অ ২য় রানার্স আপ হয় যথাক্রমে ব্যবসায় প্রশাসন বিভাগের ‘টিম পেন্সিলস’ ও ফার্মেসি বিভাগের ‘টিম ফারমা ফিনিক্স’। ব্যবসায় প্রশাসন বিভাগ থেকে শ্রেষ্ঠ উপস্থাপক পুরস্কার অর্জন করে এস এম আশিকুর রহমান। উপস্থিত প্রধান অতিথিগণ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন। পুরস্কার বিতরণের মধ্য দিয়ে এই পুরস্কার বিতরণীর সমাপ্তি হয়।

LEAVE A REPLY