এমন হার হতাশাজনক: মাশরাফি

0
46
Masrafi
Masrafi

ক্রাইস্টচার্চে প্রথম ম্যাচে হারের কারণে অধিনায়কের কাঠগড়ায় দাঁড়াতে হয় দলের বোলারদের। নেলসনের সবুজ পিচে বোলাররা সে দায় থেকে মুক্ত হলেন ঠিকই। নিউজিল্যান্ডের মতো দলকে তাদের ঘরের মাঠে এমন পিচে আড়াইশর মধ্যে বেঁধে রাখেন মাশরাফির নেতৃত্বে তাসকিন-শুভাশীষ-সাকিবরা।
কিন্তু ব্যাটসম্যানদের নিদারুণ ব্যর্থতার খেসারত দিয়ে ২৫২ রান তাড়ায় ১৮৪ তেই থেমে যায় টাইগারদের ইনিংস। এর মধ্যে আবার শেষ ৯ উইকেট নেই মাত্র ৭৯ রানের মধ্যে। জয়ের এমন সহজ সুযোগ হাতছাড়া হওয়াটাকে ‘হতাশাজনক’ আখ্যা দিলেন ক্যাপটেন ম্যাশ।
তার ভাষায়, ‘এমন হার সত্যিই হতাশাজনক। এ ম্যাচে আমাদের ব্যাটিং একেবারেই ভালো হয়নি। উইকেট যথেস্ট ভালো ছিল, এখানে ২৫২ রান তাড়া না করতে পারার কোনো যৌক্তিক কারণ আমি খুঁজে পাচ্ছি না। তবে বোলার তাদের কাজটা দারুণ করেছে।’
ব্যাটসম্যানদের অকাতরে উইকেট বিলিয়ে আসাকেই হারের প্রধান কারণ হিসেবে মানছেন মাশরাফি। এমন হারের পর দলের খেলোয়াড়রা মুষড়ে পড়বেন ঠিকই। কিন্তু শেষ ম্যাচে জয়ের দিকে লক্ষ্য ঠিক করেছেন টাইগার ক্যাপটেন।
তিনি বলেন, ‘সামনে আমাদের আরো কয়েকটি ম্যাচ আছে। হতাশা ঝেড়ে ফেলে সেগুলো জয়ের জন্য আবার নতুন করে পরিকল্পনা সাজাতে হবে আমাদের। আগের ভুলগুলো যেন না হয় সেদিকে মনোযোগ দিতে হবে।’
এ ম্যাচে হারের ফলে সিরিজ হেরে গেছে বাংলাদেশ। বছরের শেষ দিনে একই মাঠে হোয়াইটওয়াশ এড়াতে শেষ ওয়ানডেতে মাঠে নামবে মাশরাফি বাহিনী।

LEAVE A REPLY