ইতালিতে বাংলাদেশি গ্রেপ্তার, এক বছরের কারাদণ্ড

0
101
ইতালিতে বাংলাদেশি গ্রেপ্তার, এক বছরের কারাদণ্ড
ইতালিতে বাংলাদেশি গ্রেপ্তার, এক বছরের কারাদণ্ড

ঢাকার গুলশানে সন্ত্রাসী হামলায় যে ২০জন নিহত হয়েছিল তাদের মধ্যে সর্বোচ্চ ৯ জনই ছিলেন ইতালিয়ান । এরই প্রেক্ষিতে ইতালিতে বাংলাদেশি সম্প্রদায়ের ওপর নজরদারী ছিল অন্যদের চেয়ে একটু বেশি ।

ঐ ঘটনার পর থেকেই বিশেষ করে ইতালিতে মসজিদগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আনাগোনা বেড়েছে চলেছিল ।
তারই সূত্র ধরে রাজধানী রোমে গত কয়েক মাসে বন্ধ করে দেয়া হয়েছে বাংলাদেশি কমিউনিটি পরিচালিত ৫ টি মসজিদ । অন্যদিকে গত সপ্তাহে জার্মানির বার্লিনে হামলাকারী ইতালি পুলিশের হাতে নিহত হওয়ার ঘটনায় ইতালিতে নেয়া হয়েছে বিশেষ সতর্ক মূলক ব্যবস্থা। এরই মধ্যে গত মঙ্গলবার দুপুরের দিকে ঘটে গেল অনাকাঙ্ক্ষিত এক দুঃখজনক ঘটনা ।
এক বাংলাদেশী যুবক রাজধানী রোমের পাশে নেতুরন্নো শহরের প্রধান গির্জার সামনে আল্লাহু আকবার বলে হাতুড়ি দিয়ে লোকজনকে মারার জন্য ভয়-ভীতি দেখায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে তাকে ধরতে চাইলে হাতুড়ি উঠিয়ে পুলিশকেও আক্রমণ করার ভয় দেখায়। পুলিশ কৌশল খাঁটিয়ে তাকে গ্রেপ্তার করে।
পরে সরাসারি আদালতে প্রেরণ করা হলে রোমের কাছাকাছি ভেল্লেতরির একটি আদালত তাকে এক বছরের কারাদণ্ড দেয়। অন্যদিকে, আদালেত পাঠানোর আগে পুলিশ ওই বাংলাদেশিকে একটি হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাসেবা দেয়। পরে মেডিক্যাল রিপোর্টে জানা যায় সে মাতাল ছিল। স্থানীয় সূত্রে জানা যায় গ্রেপ্তারকৃত যুবক টিটু (৩৮) নামে এলাকায় পরিচিত । গ্রামের বাড়ী গাজীপুরের কাপাসিয়া সদরে । শিক্ষক পরিবারের সন্তান টিটু ইতালিতে দীর্ঘদিন যাবত কোন কাজ কর্ম না থাকায় হতাশায় ভুগছিল বলে তার বন্ধুবান্ধব জানায়।

LEAVE A REPLY