শিক্ষামন্ত্রীকে ডাকসুসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র সংসদ নির্বাচন দেয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে হবে। ডাকসুসহ ছাত্রসংসদ নির্বাচন দেন।’
ছাত্রলীগের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, মেধা, যোগ্যতা আর আচারণের মাধ্যমে ছাত্রলীগকে আকর্ষণীয় করতে হবে। অনুপ্রবেশকারীদের থেকে ছাত্রলীগকে সাবধান থাকতে হবে। আমরা পরগাছামুক্ত ছাত্রলীগ চাই।
নিয়মিত শিক্ষার্থীর মাধ্যমে কমিটি গঠনের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কমিটি গঠনের ক্ষেত্রে ছাত্রলীগকে সতর্ক থাকতে হবে। যেন বতর্কিতরা কমিটিতে স্থান না পায়।
দেশের অগ্রগতিতে সাম্প্রদায়িকত বাধা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, উন্নয়নের মহাসড়কে আজ প্রধান বাধা উগ্র সাম্প্রদায়িকতা। এখান থেকে আজ ছাত্রলীগকে এটির বিরুদ্ধে চ্যালেঞ্জ নিতে হবে পরাজিত করার।
অনুষ্ঠানে ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দিপু মনি, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, সাবেক ছাত্রলীগ সভাপতি লিয়াকত সিকদার, সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, সাবেক ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, বর্তমান ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রমুখ।

LEAVE A REPLY