রাজধানীর গুলশান-১ এর ডিসিসি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫০০ দোকান পুড়ে গেছে বলে জানিয়েছে ডিসিসি মার্কেটের ব্যবসায়ীরা। এতে প্রায় ৭০০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

গুলশানের ডিসিসি মার্কেটের চেয়ারম্যান শের মোহাম্মদ জানিয়েছেন, আগুনে প্রায় ৫০০ দোকান পুড়ে গেছে। এতে প্রায় ৬০০ থেকে ৭০০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

এই আগুন পরিকল্পিতভাবে লাগানো হয়েছে দাবি করে তিনি বলেন, মার্কেটের চারতলার ছাদ ধসে পড়েছে। এটা কখনো এভাবে ধসে পড়ার কথা নয়। গানপাউডার দিয়ে পরিকল্পিতভাবে আগুন ধরিয়ে দেওয়ার ফলেই এমনটা হয়েছে।

কাঁচা ও সুপার মার্কেটের সহসভাপতি হুমায়ুন সিদ্দিকী ফায়ার সার্ভিসের তৎপরতায় ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, ফায়ার সার্ভিসের তৎপরতা সন্তোষজনক নয়। এখানে যেভাবে আগুন জ্বলছে তাতে আরও বেশি ইউনিট কাজ করা প্রয়োজন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে দায়িত্বরত কর্মকর্তা মিজানুর রহমান জানান, ফায়ার সার্ভিসের প্রয়োজনীয় সংখ্যক ইউনিট এখনেও কাজ করছে। তারা রাত থেকে সর্বোচ্চ চেষ্টা করছেন। কিন্তু দাহ্য পদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়েছিল।

তিনি আরও জানান, ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্স সদর দপ্তরের পক্ষ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে এই মার্কেটে আগুন লাগে। আজ মঙ্গলবার বিকেলে এসেও সম্পূর্ণ আগুন নেভানো সম্ভব হয়নি। আগুনে মার্কেটের একাংশ ধসেও পড়েছে। আগুন নেভাতে সেখানে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করছে। এছাড়া আগুন নেভাতে নৌবাহিনীও কাজ করছে।

LEAVE A REPLY