হককথা সম্পাদকমন্ডলীর সভাপতি হাফিজুর রহমানের ইন্তেকাল

0
127
Hafizur Rahman Pic
Hafizur Rahman Pic

হককথা সম্পাদকমন্ডলীর সভাপতি হাফিজুর রহমানের ইন্তেকাল
নিউইয়র্ক (ইউএনএ): বিশিষ্ট সাংবাদিক ও ব্যবসায়ী, নিউইয়র্ক থেকে প্রকাশিত অধুনালুপ্ত সাপ্তাহিক হককথা’র (নিউজ পোর্টাল হককথা.কম) প্রতিষ্ঠাতা ও সম্পাদকমন্ডলীর সভাপতি মোহাম্মদ হাফিজুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্নল্লিাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন)। তার বয়স হয়েছিল মাত্র ৫৬ বছর। ৬ জানুয়ারী শুক্রবার অপরাহ্নে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যা সহ বহু আতœীয়-স্বজন রেখে গেছেন। মরহুমের নামাজে জানাজা ৭ জানুয়ারী শনিবার বাদ এশা জ্যামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হবে। খবর ইউএনএ’র।
টাঙ্গাইলের সন্তান সাংবাদিক হাফিজুর রহমান ১৯৮৮ সাল থেকে নিউইয়র্ক প্রবাসী। তিনি বাংলাদেশী অধ্যুষিত জ্যামাইকায় (১৭৮-১০ ওয়েক্সফোর্ড ট্যারেস, নিউইয়র্ক) সপরিবারে বসবাস করতেন। জানা গেছে, ৬ জানুয়ারী শুক্রবার দুপুরে জুম্মার নামাজ আদায় শেষে স্কুল থেকে সন্তানদের নিয়ে বাসায় ফেরার পর অপরাহ্ন তিনটার দিকে বুকে তীব্র ব্যথা অনুভব করেন। সাথে সাথে ৯১১-এ কল করলে জরুরী বিভাগের স্বাস্থ্যকর্মীরা অ্যাম্বুলেন্স নিয়ে তার বাসায় এসে প্রাথমিক সেবা দিয়ে কুইন্স জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যায়। হাসপতাল থেকে সন্ধ্যার তার মৃত্যু নিশ্চিত করা হয়। ধারণা করা হচ্ছে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ (ম্যাসিব হার্টঅ্যাটাক) হয়ে বাসাতেই বা হাসপাতালে নেয়ার পথে তিনি ইন্তেকাল করেন। গত বছরের মাঝামাঝি তার ওপেন হার্ট সার্জারী সম্পন্ন হয়। তার ইন্তেকালের খবরে জ্যামাইকাবাসী বাংলাদেশীসহ তার আতœীয়-স্বজন ও বন্ধুমহলে শোকের ছায়া নেমে আসে। অনেকেই হাসপাতালের জরুরী বিভাগে ছুটের যান বা মরহুম হাফিজুর রহমানের বাসায় এসে সহমর্মিতা প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারকে সান্তনা জানান।

Hafizur Rahman Familly
Hafizur Rahman Familly

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রীধারী মোহাম্মদ হাফিজুর রহমান প্রবাসী জীবনের আগে দীর্ঘদিন অধুনালুপ্ত দৈনিক দেশ-এর টাঙ্গাইল জেলা প্রতিনিধির দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ সাংবাদিক সমিতি (বাসাস) টাঙ্গাইল জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক। মাঝে কয়েক বছর তিনি গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রনালয়ের অডিট অফিসারের দায়িত্ব পালন করেন। নিউইয়র্ক থেকে সাপ্তাহিক হককথা প্রকাশের আগে তিনি ‘ইনফরমেশন’ নামে ইংরেজী বাই উইকলী একটি পত্রিকা প্রকাশ করেন। পরবর্তীতে ‘ইনফরমেশন’-এর প্রকাশনা বন্ধ করে সাপ্তাহিক হককথা প্রকাশ করেন। এছাড়া নিউইয়র্ক সিটির কুইন্স বরোর জ্যামাইকার হিলসাইড এভিনিউ-এ তিনি একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করতেন।
মরহুম হাফিজুর রহমানের ছোট বোন ঝর্ণা সপরিবারে ক্যালিফোর্নিয়ায় এবং অপর ভাই-বোনেরা বাংলাদেশের টাঙ্গাইল ও ঢাকায় বসবাস করেন। বিশিষ্ট সাংবাদিক, হককথা.কম এবং নিউইয়র্ক ভিত্তিক বার্তা সংস্থা ইউনাইটেড নিউজ অব আমেরিকা (ইউএনএ)-এর সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ-এর বিয়াই।
মোহাম্মদ হাফিজুর রহমানের ইন্তেকালে প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ ইনক ও টাঙ্গাইল জেলা সমিতি ইউএসএ’র নেতৃবৃন্দ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

বার্তা প্রেরক:
সালাহউদ্দিন আহমেদ
ইউএনএ, নিউইয়র্ক।
ফোন: ৩৪৭-৮৪৮-৩৮৩৪

LEAVE A REPLY