হককথা সম্পাদকমন্ডলীর সভাপতি হাফিজুর রহমানের দাফন সম্পন্ন

0
77
hafizur Rahman pic1
hafizur Rahman pic1

হককথা সম্পাদকমন্ডলীর সভাপতি
হাফিজুর রহমানের দাফন সম্পন্ন
নিউইয়র্ক (ইউএনএ): বিশিষ্ট সাংবাদিক ও ব্যবসায়ী, নিউইয়র্ক থেকে প্রকাশিত অধুনালুপ্ত সাপ্তাহিক হককথা’র (নিউজ পোর্টাল হককথা.কম) প্রতিষ্ঠাতা ও সম্পাদকমন্ডলীর সভাপতি মোহাম্মদ হাফিজুর রহমানের (৫৬) মরদেহের দাফন সম্পন্ন হয়েছে। ৯ জানুয়ারী সোমবার দুপুরে লংআইল্যান্ডস্থ ওয়াশিংটন মেমোরিয়াল কবর স্থানে তার মরদেহ দাফন করা হয়। এর আগে ৮ জানুয়ারী রোববার বাদ আছর জ্যামাইকা মুসলিম সেন্টারে (জেএমসি) মরহমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় মরহুমের পরিবারের সদস্য, বিপুল সংখ্যক প্রবাসী টাঙ্গাইলবাসী আর প্রবাসী বাংলাদেশীসহ শত শত মুসল্লী অংশ নেন। উল্লেখ্য, গত ৬ জানুয়ারী শুক্রবার অপরাহ্নে তিনি ইন্তেকাল করেন (ইন্নল্লিাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন)। খবর ইউএনএ’র।
টাঙ্গাইলের সন্তান সাংবাদিক হাফিজুর রহমান ১৯৮৮ সাল থেকে নিউইয়র্ক প্রবাসী। তিনি বাংলাদেশী অধ্যুষিত জ্যামাইকায় (১৭৮-১০ ওয়েক্সফোর্ড ট্যারেস, নিউইয়র্ক) সপরিবারে বসবাস করতেন। ৬ জানুয়ারী শুক্রবার দুপুরে জুম্মার নামাজ আদায় শেষে স্কুল থেকে সন্তানদের নিয়ে বাসায় ফেরার পর অপরাহ্ন তিনটার দিকে বুকে তীব্র ব্যথা অনুভব করেন। সাথে সাথে ৯১১-এ কল করলে জরুরী বিভাগের স্বাস্থ্যকর্মীরা অ্যাম্বুলেন্স নিয়ে তার বাসায় এসে প্রাথমিক সেবা দিয়ে কুইন্স জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যায়। হাসপতাল থেকে সন্ধ্যার তার মৃত্যু নিশ্চিত করা হয়। ধারণা করা হচ্ছে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ (ম্যাসিব হার্টঅ্যাটাক) হয়ে বাসাতেই বা হাসপাতালে নেয়ার পথে তিনি ইন্তেকাল করেন।
জ্যামাইকা মুসলিম সেন্টারের পেশ ইমাম মওলানা মির্জা আবু জাফর বেগ মরহুম হাফিজুর রহমানের নামাজে জানাজায় ইমামতি করেন। এই নামাজের আগে উপস্থিত মুসল্লীদের উদ্দেশ্যে মরহুমের বিদেহী আতœার শান্তি কামনা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেএমসি’র ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ডা. এম এম বিল্লাহ ও হাফিজুর রহমানের ভগ্নিপতি হাবিবুর রহমান।
জানাজা নামাজে বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের আহ্বায়ক ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, হককথা ও ইউএনএ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ হর সামাজিক সংগঠন প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ ইনক সভাপতি মোজাম্মেল হক ও টাঙ্গাইল জেলা সমিতি ইউএসএ’র সভাপতি দেওয়ান আমিনুর রহমান এবং সংগঠন দুটির অন্যান্য নেতৃবৃন্দ এবং সর্বস্তরের কয়েক শত প্রবাসী বাংলাদেশী শরিক হন। এছাড়াও জানাজায় মরহুমের স্ত্রী, দুই পুত্র ও এক কন্যা, ক্যালিফোর্নিয়ায় বসবাসকারী ছোট বোন, ভগ্নিপতি, ভাগিনা এবং ভাগনেও অংশ নেন।
মরহুম হাফিজুর রহমানের মরদেহ সোমবার ওয়াশিংটন মেমোরিয়াল কবর স্থানের বাংলাদেশ সোসাইটি ইনক-এর মুসলিম গার্ডেনে দাফন কর হয়। মরদেহ দাফনের পর তার বিদেহী আতœার শান্তি কামনায় বিশেষ মুনাজাত পরিচালনা করেন আনোয়ার সাইয়িদ। মরহুমের এক পুত্র সহ নিকট আতœীয় ও ঘনিষ্ট বন্ধু-বান্ধব দাফন অনুষ্ঠানে উপস্থিত থেকে মুনাজাতে অংশ নেন।
শোক প্রকাশ: এদিকে মোহাম্মদ হাফিজুর রহমানের অকাল মৃত্যুতে হককথা পরিবার সহ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আতœার শান্তি কামনা করেছেন সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র বার্তা সম্পাদক হাবিব রহমান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শেখ সিরাজুল ইসলাম, প্রেসক্লাবের সদস্য সচিব শিবলী চৌধুরী কায়েস, টাঙ্গাইল প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান আজাদ, কানাডা প্রবাসী সাংবাদিক মোহাম্মদ আলী বোখারী প্রমুখ।
বার্তা প্রেরক:
সালাহউদ্দিন আহমেদ
ইউএনএ, নিউইয়র্ক।
ফোন: ৩৪৭-৮৪৮-৩৮৩৪

LEAVE A REPLY