পুলিশ খুঁজছে ওয়াসিম আকরামকে!

0
50
wasim_akram
wasim_akram

কেবল পাকিস্তানের অনেক বড় তারকাই নন, বিশ্ব ক্রিকেটেরই একজন কিংবদন্তি তিনি। তবে সেজন্য তো আর আইন-আদালত ওয়াসিম আকরামকে ছেড়ে কথা বলবে না! তাইতো এবার সর্বকালের অন্যতম সেরা এই ক্রিকেটারকে খুঁজতে শুরু করেছে পুলিশ। আকরামের বিরুদ্ধে যে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন করাচির একটি সেশন আদালত। অভিযোগ, আদালতকে উপেক্ষা করে শুনানিতে টানা অনুপস্থিত থাকা।

পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার ও অধিনায়ক ওয়াসিম আকরাম করাচির আদালতে চলা একটি মামলায় টানা ৩১টি শুনানিতে অনুপস্থিত থেকেছেন। সেটিও নিজের দায়ের করা একটি মামলাতে। তাতেই তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন করাচির আদালতটি। অবশ্য তার গ্রেপ্তারি পরোয়ানা জামিনযোগ্য।

ঘটনা বছর খানেক আগের। অবসরপ্রাপ্ত এক সেনা কর্মকর্তার গাড়ির সঙ্গে আকরামের গাড়ির সংঘর্ষ হয়। ঘটনাটি করাচির একটি রাস্তায় ঘটে। পরে বাকযুদ্ধে জড়িয়ে পড়েন দুজনে। একপর্যায়ে ওই সেনা কর্মকর্তা নিজের পিস্তল বের করে একটি ফাকা গুলি করে আকরামকে হুমকি দেন। ঘটনার সূত্র ধরে মামলাটি দায়ের করা হয়।

যদিও পরে জানা গিয়েছিল আদালতের বাইরে সমঝোতায় পৌঁছেছেন ঘটনার দুপক্ষ। সে কারণেই হয়তো মামলার শুনানিতে হাজিরা দেওয়ার প্রয়োজন মনে করেনি কোনো পক্ষই। করাচির বাহাদুরাবাদ থানায় দায়ের করা সেই মামলায় সেশন আদালত আগামী ১৭ জানুয়ারি আকরামকে আবারো শুনানিতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। সেজন্য পুলিশকেও সবধরনের নির্দেশনা দেওয়া হয়েছে।

আকরাম অবশ্য করাচি পুলিশের ধরাছোঁয়ার অনেক বাইরেই আছেন। আগামী শুনানির সময়েও অস্ট্রেলিয়ায় থাকবেন তিনি। সেখানে পাকিস্তান-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যাবে তাকে।

LEAVE A REPLY