সন্তানের প্রতি খেয়াল রাখুন: প্রধানমন্ত্রী

0
34

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় সরকারের তিন বছর পূর্তি আজ। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় টানা আট বছর ধরে ক্ষমতায় থাকা সরকারের দ্বিতীয় মেয়াদের তিন বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেওয়া শুরু করেন তিনি।

ভাষণে তিনি পরিসংখ্যান তুলে ধরে গত ৮ বছরে বিভিন্ন খাতে দেশের উন্নয়নের বর্ণনা দেন।

প্রধানমন্ত্রীর ভাষণের বড় একটি অংশজুড়ে ছিল গত ৮ বছরে তার নেতৃত্বাধীন সরকারের নেওয়া বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ও সাফল‌্যের তথ‌্য। এই পথ পাড়ি দিতে বার বার বাধার মুখে পড়ার কথাও জাতিকে মনে করিয়ে দিয়েছেন তিনি।

তিনি বলেন, আপনাদের সন্তানের প্রতি খেয়াল রাখুন। তাদের এমনভাবে পরিচালিত করুন, যাতে তারা ভুল পথে পা না বাড়ায়।

প্রধানমন্ত্রী বলেন, সব বাধা-বিপত্তি অতিক্রম করে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ আজ উন্নয়নের সর্বজনীন মডেল। দ্রুত সময়ের মধ্যে দারিদ্র্য হ্রাসে বাংলাদেশের সাফল্যকে বিশ্বব্যাংক মডেল হিসেবে বিশ্বব্যাপী উপস্থাপন করছে।

শেখ হাসিনা আরও বলেন, আপনাদের প্রত্যাশা কতটুকু পূরণ করতে পেরেছি, সে বিচারের ভার আপনাদের ওপরই রইল। তবে আমি এটুকু দৃঢ়ভাবে বলতে পারি, দেশ ও দেশের মানুষের উন্নয়ন এবং কল্যাণের জন্য আমরা আমাদের চেষ্টার ত্রুটি করিনি।

বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ তবে ধর্মান্ধ নয় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, হাজার বছর ধরে এ দেশের মাটিতে সকল ধর্মের মানুষ সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে শান্তিতে বসবাস করে আসছেন। যারা এই ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে চায়, তাদের ঠাঁই বাংলার মাটিতে হবে না।

এ সময় দেশের ইমাম, মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, স্থানীয় মুরুব্বি, আনসার-ভিডিপি সদস্য এবং অভিভাবককে জঙ্গি তৎপরতার বিরুদ্ধে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ টেলিভিশন ও রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম বাংলাদেশ বেতারসহ বেসরকারি স্যাটেলাইট টিভি এবং রেডিওগুলো এ ভাষণ সরাসরি সম্প্রচার করে।

উল্লেখ্য, ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নবম সংসদ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় আসে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট। এরপর ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে, টানা দ্বিতীয়বারের মতো আবারও ক্ষমতায় আসে আওয়ামী লীগ।

LEAVE A REPLY